পাকিস্তান শিবিরে বড় ধাক্কা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৫

পাকিস্তান শিবিরে বড় ধাক্কা – ছবি : সংগৃহীত

ফাইনালে ওঠার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ‘অঘোষিত সেমিফাইনালে’ নামার আগে দুঃসংবাদ পেল পাকিস্তান। এশিয়া কাপ শেষ নাসিম শাহের, কাঁধের চোটের কারণে আসর থেকে ছিটকে গেছেন তিনি। শঙ্কা আছে আরেক বাজির ঘোড়া হারিস রউফকে নিয়েও।

দলের বড় ভরসার নাম নাসিম শাহ। বল হাতে দারুণ ছন্দে ছিলেন এশিয়া কাপেও। তবে চোটের কারণে আর তার সার্ভিস পাচ্ছে না পাকিস্তান। তার বদলে দলে ডাকা হয়েছে আরেক পেসার জামান খানকে। যদিও এখনো আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি জামানের।

চোট সমস্যা আছে হারিস রউফেরও। তবে তাকে নিয়ে এখনো নিশ্চিত করে কিছু জানা যায়নি। এখনো তাকে দলে পেতে আশাবাদী ম্যানেজমেন্ট। শেষ পর্যন্ত অপেক্ষা করা হবে তার জন্যে। রউফকে রাখা হয়েছে পর্যবেক্ষণে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শেষ ম্যাচে ভারতের বিপক্ষে রিজার্ভ ডেতে চোটের কারণে মাঠে নামা হয়নি রউফের। আগের দিনই পাঁজরের কাছের মাংসপেশিতে অস্বস্তি বোধ করেন তিনি। তবে এখনো তার জন্য অপেক্ষায় দল। যদিও তাকে না পাওয়া গেলে বিকল্প ঠিক করে রেখেছে পিসিবি, শাহনেওয়াজ দাহানিকে ডেকে পাঠিয়েছে তারা।

নাসিমের জায়গায় ডাক পাওয়া জামান এখন পর্যন্ত খেলেছেন ছয়টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে তার উইকেট সংখ্যা ৪টি। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের হয়ে আলো ছড়ানো ২২ বছর বয়সী এ পেসার সর্বশেষ হান্ড্রেডে ম্যানচেস্টার অরিজিনালসের হয়ে খেলেছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে পাকিস্তান।