নির্বাচন নিয়ে সরকারের কুমতলব ইইউ বুঝে ফেলেছে: এবি পার্টি

logo

স্টাফ রিপোর্টার

(১৮ ঘন্টা আগে) ২২ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ৩:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:১২ পূর্বাহ্ন

mzamin

facebook sharing button
whatsapp sharing button

সরকার যে একটা একতরফা প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে সেই কুমতলব ইউরোপীয় ইউনিয়ন বুঝে ফেলেছে বলে মন্তব্য করেছেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। আজ সকালে রাজধানীর বিজয়-৭১ চত্বরে দলটির আয়োজিত এক দফা দাবিতে মিছিল ও বিক্ষোভ চলাকালে তিনি এ কথা বলেন।

মজিবুর রহমান মঞ্জু বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদল এসে সরকারী দলসহ বিভিন্ন রাজনৈতিক দলের সাথে মিটিং করেছে। তারা নির্বাচন কমিশনের সাথেও কথা বলেছে। সরকার যে একটা একতরফা প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে সেই কুমতলব তারা বুঝে ফেলেছে।

তিনি বলেন, আন্তর্জাতিক মহল পর্যবেক্ষক না পাঠালে নির্বাচন কারও কাছেই গ্রহণযোগ্য হবে না। সরকার গোঁয়ারতুমি করে দেশকে চরম অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, অবৈধ ক্ষমতা আঁকড়ে থাকতে সরকার একের পর এক রেড সিগন্যাল অগ্রাহ্য করছে; এর কারণে দেশ ও জনগণের জন্য ভয়াবহ বিপর্যয় আসন্ন। তিনি অবিলম্বে পদত্যাগ করে অন্তবর্তীকালীন নিরপেক্ষ সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর অথবা বিকল্প হিসেবে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচনের দাবি জানান।

সভাপতির বক্তব্যে বিএম নাজমূল হক বলেন, স্বৈরাচারী সরকারের দুঃশাসনের বিরুদ্ধে দেশের কোটি কোটি মানুষ আজ ঐক্যবদ্ধ। দুর্নীতি, অর্থপাচার, লুটপাট, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির বিরুদ্ধে যত ক্ষোভ মানুষের মনে জমা হয়েছে, তাতে পরিস্থিতি খুবই পরিষ্কার, অবৈধ এই সরকারকে এবার ক্ষমতা ছাড়তেই হবে। জনদাবি উপেক্ষা করে ক্ষমতা আঁকড়ে থাকার পরিণাম শুভ হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এবি পার্টির যুগ্ম-সদস্য সচিব ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমূল হকের সভাপতিত্বে ও দলের সিনিয়র সহকারী সদস্য-সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির যুগ্ম সদস্য সচিব ও কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, বাংলাদেশ ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, যুবনেতা হাদিউজ্জামান খোকন ও নারী নেত্রী সুলতানা রাজিয়া ।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন, এবি পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির,  যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম নুর, সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, যুবপার্টির যুগ্ম সদস্য সচিব আলী নাসের খান, কেন্দ্রীয় সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক নাসির আব্দুল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য নারী নেত্রী আমেনা বেগম, শীলা আক্তার, যুবনেতা মাসুদ জমাদ্দার রানাসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।