‘দেশে জানমালের নিরাপত্তা এখন আরও হুমকির মুখে’

‘দেশে জানমালের নিরাপত্তা এখন আরও হুমকির মুখে’

দেশে মানুষের জানমালের নিরাপত্তা এখন আরও বেশি হুমকির মুখে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘স্বাধীন দেশের নাগরিক হয়েও অবৈধ সরকারের ভয়াবহ দুঃশাসনে মানুষ এখন পরাধীন। আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ আশ্রয় খুঁজে পাচ্ছে না। তবে জনগণের শক্তির কাছে আওয়ামী শাসকগোষ্ঠীকে অচিরেই মাথানত করতে হবে।’ বুধবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সচিবালয় অভিমুখী গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বিবৃতিতে বলেন, ‘৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর শাসকগোষ্ঠী মানুষের ভোটের অধিকার ক্ষুণ্ন করে জনগণ ও বিরোধী দলগুলোর ওপর দমন-পীড়ন চালাচ্ছে। সেটিরই বহির্প্রকাশ ঘটল– গণতন্ত্র মঞ্চের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশের হামলার মধ্য দিয়ে।’ বিএনপি মহাসচিব গণতন্ত্র মঞ্চের নেতা জোনায়েদ সাকিসহ আহত নেতৃবৃন্দের দ্রুত সুস্থতা কামনা করেন এবং গ্রেপ্তার নেতাদের অবিলম্বে মুক্তি দেওয়ার আহ্বান জানান।

এর আগে মঙ্গলবার রাতে পৃথক বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘বিএনপিকে ধ্বংস করার মাস্টারপ্ল্যান অনুযায়ী এগিয়ে যাচ্ছে আওয়ামী সরকার। দেশের মানুষের ওপর নিপীড়ন-নির্যাতন চালিয়ে কর্তৃত্ব চিরস্থায়ী করতে হিংসাশ্রয়ী নীতি অবলম্বন করেছে।’ বিবৃতিতে তিনি জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সমকাল