দেশে কোন গণতন্ত্র নেই: সালাহউদ্দিন আহমেদ

 আমার দেশ
২৪ জুন ২০২৩

সালাহউদ্দিন আহমেদ

সালাহউদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিনিধি

রাষ্ট্রীয় বাহিনী তুলে নিয়ে যাওয়ার পর ভারতের শিলংয়ে রাস্তায় ফেলে দেওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, দেশে কোন গণতন্ত্র নেই। ভোট ডাকাতির মাধ্যমে জোর করে সরকার ক্ষমতা ধরে রেখেছে।

তিনি বলেন, দেশে ফিরে যেতে পারব জানতে পেরে ভাল লাগছে। চিকিৎসা ও প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে দেশে ফিরে যাব।

ভারতের সংবাদ সংস্থা ইউএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

২০১৫ সালে বিরোধী জোটের আন্দোলনের সময় মুখপাত্রের দায়িত্ব পালন করছিলেন তিনি। তখন তাঁকে উত্তরার একটি বাড়ি থেকে তুলে নিয়ে যায় রাষ্ট্রীয় বাহিনী। ৩ মাসের বেশি সময় গুম রাখার পর তাঁকে পাওয়া যায় ভারতের শিলংয়ে। এরপর অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মামলা হয় তাঁর বিরুদ্ধে। এই মামলা থেকে চুড়ান্ত খালাস পাওয়ার পর এখন দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন তিনি।

সালাউদ্দিন আহমদ বলেন, দেশে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতাগ্রহণ করলে এবং তত্ত্বাবধায়ক সরকারের তত্ত্বাবধানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে অবশ্যই বিএনপি ক্ষমতায় আসবে।

বাংলাদেশে ফেরা প্রসঙ্গে সালাহউদ্দিন বলেন, ‘আমি দেশে ফিরে যেতে পারব, এটা ভেবে ভালো লাগছে। ভারতে কিছু আনুষ্ঠানিকতা এবং শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষ করে আমি দেশে ফিরব।’

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করে বিএনপি নেতা সালাহউদ্দিন বলেন, ‘আমি এখন আমার স্ত্রীর আসার জন্য অপেক্ষা করছি। তিনি এখন শিলং আসবেন এর পর আমরা নয়াদিল্লি যাব। এর পরে আমরা শিলংয়ে ফিরে এসে স্বাস্থ্য পরীক্ষা করব এবং তার পরে বাংলাদেশে ফিরে যাব।’