দেশকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

আগামী ২৮শে অক্টোবর মহাসমাবেশ কেন্দ্র করে গণগ্রেপ্তার, নির্যাতন এবং বিরোধী দলীয় নেতাকর্মীদের নামে পুরনো মিথ্যা মামলা দ্রুত বিচারের নির্দেশ দিয়ে সরকার দেশকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছে গণতন্ত্র মঞ্চ। রোববার গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সভায় এ মন্তব্য করেন নেতারা।

সভায় নেতারা উদ্বেগ প্রকাশ করে বলেন, আগামী ২৮শে অক্টোবর বিরোধী দলগুলোর মহাসমাবেশ বাধাগ্রস্ত করতে দেশব্যাপী গণগ্রেপ্তার, মিথ্যা মামলা ত্বরান্বিত করা, পাল্টা সমাবেশের নামে সহিংসতা উস্কে দেয়াসহ দেশকে অস্থিরতার দিকে ঠেলে দেয়া হচ্ছে। মিথ্যা মামলার দ্রুত বিচারের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী আবারও বিচার বিভাগের উপর অন্যায় হস্তক্ষেপ করেছেন। এই ঘটনায় আবারও প্রমাণিত হয়েছে, প্রধানমন্ত্রী ও তার দল দেশে কোনভাবেই আইনের শাসন প্রতিষ্ঠা হতে দেবেন না।

তারা আরো বলেন, বাংলাদেশের জনগণ এই ফ্যাসিবাদী মাফিয়া সরকারকে হটানোর চূড়ান্ত লড়াইয়ের জন্য প্রস্তুত। অচিরেই জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকার পদত্যাগে বাধ্য করবে গণতন্ত্র মঞ্চ। সভায় চলমান গণতান্ত্রিক আন্দোলনে সকল শ্রেণি পেশার মানুষকে অংশ নেয়ার আহ্বানও জানানো হয়।

সভায় গণতন্ত্র মঞ্চের ভারপ্রাপ্ত সমন্বয়ক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম প্রমুখ উপস্থিত ছিলেন।

মানব জমিন