দিনমজুরের স্ত্রীকে ধর্ষণ, আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

Daily Nayadiganta

দিনমজুরের স্ত্রীকে ধর্ষণ, আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা – ছবি : সংগৃহীত


দিনাজপুরের বিরল উপজেলায় মাঠে ঘাস কাটার সময় এক দিনমজুরের স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতির বিরুদ্ধে। এ ঘটনায় বিরল থানায়ে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী।

অপরদিকে বিয়ের প্রলোভনে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে সাগর (২০) নামের এক যুবকের বিরুদ্ধে। এ দুটি ঘটনায় পৃথকভাবে থানায় মামলা করেছে ভুক্তভোগীরা।

পুলিশ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে এক দিনমজুরের স্ত্রী ঘাস কাটতে বাড়ির পাশের মাঠে যান। এ সময় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি একরামুল হক (৪০) ওই গৃহবধূকে ধর্ষণ করেন। এ ঘটনায় স্থানীয় একটি প্রভাবশালী মহল বিষয়টি ধামচাপা দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।

পরে মঙ্গলবার বিকেলে ভিকটিম গৃহবধূ আওয়ামী লীগ সহ-সভাপতি একরামুলকে আসামি করে বিরল থানায় একটি মামলা দায়ের করেন। তবে আসামি স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি হওয়ায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে ঘটনাটি ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী ও তার পরিবারের লোকজন।

অপরদিকে, একই উপজেলায় শহরগ্রাম ইউনিয়নের নরশিংপাড়ার কেরাম উদ্দীনের ছেলে সাগর (২০) বিয়ের প্রলোভন দেখিয়ে অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ করেন। এ ঘটনায় গত সোমবার রাতে ওই শিক্ষার্থীর অভিভাবক বিরল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে বিরল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, দিনমজুরের স্ত্রীকে ধর্ষণের ঘটনায় মঙ্গলবার বিকেলে থানায় একটি মামলা করা হয়েছে। তবে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।