তিন নেতাকে হত্যা, ১৭৪১ নেতা–কর্মীকে গ্রেপ্তারের অভিযোগ জামায়াতের

বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন নেতা গত ২৯ অক্টোবর থেকে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছে দলটি। এ ছাড়া ২৫ অক্টোবর থেকে এখন পর্যন্ত জামায়াতের ১ হাজার ৭৪১ জন নেতা–কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। আজ সোমবার এক বিবৃতিতে এসব অভিযোগ করা হয়।

আগামী বুধ ও বৃহস্পতিবার সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচিও ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুমের পাঠানো ওই বিবৃতিতে এ কর্মসূচির কথা জানানো হয়। বিএনপি আজ বিকেলে নতুন করে দুই দিনের অবরোধ কর্মসূচি ঘোষণার পর এই কর্মসূচি ঘোষণা করল জামায়াত।

জামায়াতের অভিযোগ, রোববার রাতে রংপুর জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহসভাপতি মাহবুবুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি জামায়াতের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। এর আগে ২৯ অক্টোবর হরতালের দিন রাত পৌনে ১২টার দিকে চিকিৎসক গোলাম কাজেম আলী (৪২) হত্যাকাণ্ডের শিকার হন। তিনি রাজশাহীর লক্ষ্মীপুর এলাকায় নিজের চেম্বারে রোগী দেখে বাড়ি ফিরছিলেন। একই দিন রাত ৮টার দিকে রাজশাহী নগরীর সিটিহাট এলাকায় হোমিও চিকিৎসক এরশাদ আলীকে (৪৫) কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।