তাসকিনকে তামিম: এটাই তোর আইপিএল

24 Live Newspaper

আইপিএল খেলার স্বপ্ন ছিল তাসকিন আহমেদের। সুযোগও পেয়েছিলেন মার্ক উডের ইনজুরিতে। কিন্তু দেশের খেলার কারণে লখনউ সুপার জায়ান্টসের প্রস্তাবে সাড়া দিতে পারেননি তাসকিন। সেঞ্চুরিয়নে তাসকিনের বিধ্বংসী বোলিংয়ে যখন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন ছত্রখান হয়ে যাচ্ছে, তখনই মার্ক উডের বদলে অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাইয়ের নাম ঘোসণা করেছে লখনউ।

taskin and tamim receiving awardদুই হাতে ম্যাচ সেরা ও সিরিজ সেরার পুরস্কার নিচ্ছেন তাসকিন, পাশেই অধিনায়ক তামিম

সিরিজের মাঝপথে তাসকিনকে ছাড়তে রাজি ছিল না বিসিবি। তবে শ্রীলঙ্কা সিরিজে তাকে ছুটি দিতো বিসিবি। কিন্তু লখনউ ডানহাতি এ পেসারকে পাওয়ার আশায় বসে থাকেনি। আইপিএল স্বপ্ন পূরণ না হলেও তাসকিন বুধবার বাংলাদেশকে অনন্য এক সিরিজ জয় এনে দিয়েছেন। ৩৫ রানে ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়াদের ব্যাটিং লাইন। ৯ উইকেটের বড় জয়ে ২-১ এ সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, তাসকিনকে তিনি বলেছেন, এটাই তোর আইপিএল। কারণ তামিমও জানেন আইপিএলের সুযোগ হাতছাড়া হওয়াটা কত বড় ক্ষতি একজন ক্রিকেটারের জন্য।

bd team win award declaredজয়ের পর টাইগারদের উল্লাস

তাসকিনের আইপিএলে সুযোগ পাওয়া প্রসঙ্গে তামিম বুধবার বলেছেন, ‘দেশের হয়ে খেলার মতো বড় কিছু নেই। কোনো কিছুই আপনাকে এর চেয়ে বেশি অনুপ্রেরণা জোগাতে পারবে না। তাসকিন আইপিএলে খেলার দারুণ একটা সুযোগ পেয়েছিল। সে তরুণ, ওর জন্য অনেক বড় একটা ব্যাপার এটি। আপনি সাধারণত এমন সুযোগ হারাতে চাইবেন না।’

দেশকে জেতানোর পর আইপিএল নিয়ে নাকি আক্ষেপ নেই তাসকিনেরও। তামিম জানিয়েছেন, ‘সে খুশি, দেশের জন্য খেলেছে। সে যখন পুরস্কার বিতরণীতে ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেল, আমি ওকে বলেছি, এটাই তোর আইপিএল। এটা আইপিএলের চেয়েও বড়। সে আমার সঙ্গে একমত হয়েছে।’