তামিম মুশফিকের অবনতি, ‘পুরস্কার’ পেলেন লিটন

24 Live Newspaper

আফগানিস্তানের বিপক্ষে সদ্য শেষ হওয়া পঞ্চশ ওভারের সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন লিটন কুমার দাস। হাঁকিয়েছেন একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি। তাতেই ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থান চলে এসেছেন দিনাজপুরের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

liton das 2লিটন দাস

দ্বিতীয় ওয়ানডেতে ১২৬ বলে ১৩৬ রানের নজরকাড়া ইনিংস খেলেছেন লিটন। সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় আফগানিস্তান। সেদিনও ব্যাট হাতে দলের সেরা স্কোরার ছিলেন লিটন। তার ব্যাট থেকে আসে ৮৬ রান।

সব মিলিয়ে সবশেষ ওয়ানডে সিরিজে তিন ম্যাচে ২২৩ রান করেন লিটন। আইসিসি প্রকাশিত সবশেষ একদিনের ক্রিকেটের ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৩২ নম্বরে আছেন এই স্টাইলিশ ব্যাটার। তার সংগ্রহ ৫৯২ রেটিং পয়েন্ট।

আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজটা খুবই বাজে গেছে তামিম ইকবাল খানের। তিন ম্যাচে করেছেন মাত্র ৩১ রান। অনুমিতভাবেই র‌্যাঙ্কিংয়েও অবনতি হয়েছে বাঁহাতি ওপেনার ও বাংলাদেশ অধিনায়কের। দুই ধাপ পিছিয়ে ২৩ নম্বরে চলে গেছেন তামিম।

তামিমের মতো অবনতি হয়েছে মুশফিকুর রহিমেরও। ১১ নম্বরে থেকে সিরিজ শুরু করেছিলেন টাইগারদের সাবেক অধিনায়ক। নতুন হালনাগাদে ১৩ নম্বরে চলে এসেছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। তার রেটিং পয়েন্ট ৭১০।