টি-টোয়েন্টিতেও ইমার্জিং দলের দারুণ জয়

টি-টোয়েন্টিতেও ইমার্জিং দলের দারুণ জয় – ছবি : সংগৃহীত

ওয়ানডে সিরিজে দুরন্ত ছিল বাংলাদেশ ইমার্জিং দল। যেখানে ৪-০ ব্যবধানে আ্য়ারল্যান্ড উলভসকে হারিয়েছিল সাইফরা। একটি ম্যাচ হয়নি। ওয়ানডের রেশ ধরে টি টোয়েন্টিতেও দুর্বার স্বাগতিকরা। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে একমাত্র ম্যাচে আইরিশদের ৩০ রানে হারিয়েছে সাইফ হাসান শিবির।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় আয়ারল্যান্ড। গ্যারেথ ডিলানিকে সাজঘরে পাঠান পেসার সুমন খান। এরপর পেস ও স্পিন ঝলকে আইরিশদের উইকেট পড়েছে ধারাবাহিক বিরতিতে। ১১ বল থাকতেই আইরিশরা হয় অল আউট।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারিয়েছিল ইমার্জিং দলও। দলীয় ৫ রানে বিদায় নেন আনিসুল ইসলাম ইমন (০)। দ্রুত বিদায় নেন ওয়ান ডাউনে নামা মাহমুদুল হাসান জয়ও (৮)। তবে অধিনায়ক সাইফ হাসান ও মিডল অর্ডারের ব্যাটসম্যানদের বদান্যতায় বড় স্কোর পায় বাংলাদেশ।

সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন তৌহিদ হৃদয়। ৩৫ বলের ইনিংসে তিনি হাঁকান সাতটি চার ও একটি ছক্কা। ৩৬ বলে ৪৮ রান করেন ওপেনার অধিনায়ক সাইফ হাসান। পাঁচ চারের সঙ্গে তিনি হাঁকান একটি ছক্কা। ১৬ বলে ২২ রান করেন ইয়াসির আলী। ১১ বলে চার ছক্কায় ২৮ রানের ঝড়ো ইনিংস খেলেন শামিম হাসান।