জনগণ একটি করে ঢিল দিলেই শেষ হয়ে যাবেন: আওয়ামী লীগকে জিএম কাদের

ক্ষমতা হারালে বিএনপি-জামায়াত পিটিয়ে মেরে ফেলবে- আওয়ামী লীগ নেতারা এমন বক্তব্য দিচ্ছেন উল্লেখ করে দলটির নেতাদের উদ্দেশে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, বিএনপি-জামায়াত লাগবে না। ১৬ কোটি মানুষকে যেখানে ফেলেছেন তারা একটা করে ঢিল দিলেই আপনাদের অবস্থা শেষ হয়ে যাবে।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশের মানুষের মধ্যে অনেক বেশি আতঙ্ক, ভীতি ও উৎকণ্ঠা বিরাজ করছে বলেও জানান তিনি।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানীতে উপজেলা দিবস উপলক্ষে জাপা চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ক্ষমতাসীনদের উদ্দেশে জাপা চেয়ারম্যান আরও বলেন, আওয়ামী লীগ নেতারা বলছেন ক্ষমতার বাইরে গেলে বিএনপি-জামায়াত পিটিয়ে মেরে ফেলবে। রক্তবন্যা হবে। বিএনপি-জামায়াত লাগবে না। ১৬ কোটি মানুষ একটি করে ঢিল দিলেই আপনাদের অবস্থা শেষ হয়ে যাবে। এজন্য পুলিশ ছাড়া চলতে পারেন না। এজন্য ক্ষমতায় থাকতে চান। পুলিশ ছাড়া তো রাস্তায় বের হতে পারবেন না।

উপজেলা দিবস ঘটা করে পালন না করার কারণ উল্লেখ করে জিএম কাদের বলেন, এবার প্রেক্ষাপট ভিন্ন। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, জাতীয় নির্বাচন সঠিক সময়ে হবে কি না, সঠিক পদ্ধতিতে হবে কি না, জনগণের কাছে গ্রহণযোগ্য হবে কি না, এসব নিয়ে মানুষের মধ্যে অনেক বেশি উৎকণ্ঠা ও দোদুল্যমান অবস্থা সৃষ্টি হয়েছে। নির্বাচন নিয়ে সবাই আতঙ্কিত ও সন্দিহান। এসময়ে উপজেলা পদ্ধতি বা এসব বিষয়ে সাধারণ মানুষের মধ্যে প্রায়োরিটি আছে বলে মনে হয় না।

জাপা চেয়ারম্যান আরও বলেন, আমরা মনে করি এই পরিপ্রেক্ষিতে দিবসটা এত ঘটা করে পালন করলে তা জনগণের কাছে হয়তো পৌঁছাবে না। জনগণের কাছে এখন প্রায়োরিটি শুধুই নির্বাচন। নির্বাচনে কী হতে চলেছে, কী হবে, সামনে কী হবে, ভবিষ্যতের জন্য কী অপেক্ষা করছে, এসব ভেবে মানুষ এখন অনেক আতঙ্কিত ও ভীত।

আওয়ামী লীগ দলীয়দের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সরকার দেশকে বিভক্ত করেছে দাবি করে তিনি বলেন, একই শ্রেণির মানুষকে বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে তাদের লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছে সরকার। মুক্তিযুদ্ধের কথা বলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করছে।