জনগণকে ১০০ কোটি ডোজ টিকাদান, মোদিকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

– ফাইল ছবি

ভারত সরকার ২১ অক্টোবরের মধ্যে নিজ দেশের জনগণকে ১০০ কোটি ডোজ কোভিড-১৯ টিকাদানের ঐতিহাসিক মাইলফলক অর্জন করায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার মোদিকে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা উল্লেখ করেন, মানবজাতির ওপর কোভিড-১৯ মহামারীর সমস্ত চ্যালেঞ্জ সত্ত্বেও এটি একটি উল্লেখযোগ্য সাফল্য। তিনি পুনর্ব্যাক্ত করে বলেন, এটি ভারত ও এই অঞ্চলের পুনরুদ্ধার এবং স্বাভাবিকতার পথে একটি বড় পদক্ষেপ হবে।

মোদিকে প্রধানমন্ত্রী আরো জানান, সরকার বাংলাদেশে একটি গণটিকাকরণ কর্মসূচি পরিচালনা করছে। বিভিন্ন উৎস থেকে সংগৃহীত করোনা টিকা ৬ কোটিরও বেশি মানুষকে দেয়া হয়েছে। তিনি বলেন, টিকাকরণ কর্মসূচির প্রথম থেকেই বাংলাদেশের জন্য কোভিড-১৯ টিকার একটি গুরুত্বপূর্ণ উৎস ভারত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকা রফতানি পুনরায় শুরু করার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানান। একইসাথে তিনি আশা করেন, আগামী দিনে এই ক্রয় নিরবচ্ছিন্নভাবে অব্যাহত থাকবে।

কোভিড-১৯ মহামারীর প্রকোপ থেকে এই অঞ্চলের জনগণকে রক্ষা করতে ও এই মহামারীর বহুমুখী প্রতিকূল পরিণতি মোকাবিলায় ভারতের সাথে আরো ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাওয়ার জন্য তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সূত্র : বাসস