ঘুষের টাকা গুনতে গুনতেই দুদকের হাতে আটক শিক্ষা অফিসের সহকারী

 

 

ঘুষ নেয়ার সময় দুদকের হাতে আটক রংপুর প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল (মাঝে)।

17 October 2022

Jamuna TV স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

শিক্ষকের কাছ থেকে ঘুষের টাকা গ্রহণ করে গুনতে গুনতেই দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে আটক হয়েছেন রংপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলাম।

সোমবার (১৭ অক্টোবর) দুপুরে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে দুদকের সদস্যরা।

জানা গেছে, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলাম শিক্ষকদের বেতন বৃদ্ধি ও ইনক্রিমেন্ট পাইয়ে দিতে ১ লাখ টাকা ঘুষ দাবি করে শিক্ষকদের কাছে। টাকা না দেয়ায় মাসের পর মাস শিক্ষকদের ঘোরাতে থাকেন তিনি। পরবর্তীতে পরিমাণ কমিয়ে শিক্ষক প্রতি ২ হাজার টাকা করে দাবি করেন ওই অফিস সহকারী। বিষয়টি রংপুর পুলিশ লাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু শামীমসহ ৮ শিক্ষক দুদকের নজরে আনেন। অভিযোগের প্রেক্ষিতে সোমবার সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে ছদ্মবেশে অবস্থান নেয় দুদকের একটি টিম।

এসময় আবু শামীমসহ ৮জন শিক্ষক অফিস সহকারী শহিদুল ইসলামের কক্ষে গিয়ে তাকে ১৬ হাজার টাকা ঘুষ দেন। টাকা গ্রহণ করে গুনতে থাকা অবস্থাতেই দুদকের ইনফোর্সম্যান্ট টিমের সদস্যরা অফিস সহকারি শহিদুলকে হাতেনাতে আটক করেন।

এ বিষয়ে দুদকের রংপুর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক হোসাইন শরীফ জানান, আমরা শহিদুল ইসলামকে ঘুষের টাকা নেয়ার সময় হাতেনাতে আটক করেছি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করে তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।