গাজাবাসীকে সেঞ্চুরি উৎসর্গ করলেন রিজওয়ান

 

বাংলাদেশ ক্রনিক্যাল ডেস্ক : বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও টানা জয় তুলে নিয়েছে পাকিস্তান। হায়দ্রবাদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়া এই জয়কে ফিলিস্তিনের গাজা উপত্যকার বাসিন্দাদের উদ্দেশ্যে উৎসর্গ করেছেন পাকিস্তানের জয়ের নায়ক মোহাম্মাদ রিজওয়ান। এক টুইটার পোস্টে তিনি বলেছেন, এই জয় আমাদের গাজার ভাইবোনদের জন্য।
মঙ্গলবার ভারতের হায়দ্রাবাদে শ্রীলঙ্কার দেয়া ৩৪৪ রানের বিশাল টার্গেট বড় কোন পরীক্ষা ছাড়াই টপকে যায় পাকিস্তান। এদিন বিশ^কাপে রান তাড়া করে জেতার নতুন রেকর্ড গড়েছে বাবর আজমের দল। এই জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মাদ রিজওয়ান। পেশিতে টান পড়ার পরেও খুড়িয়ে খুড়িয়ে ১৩১ রানের অপরাজিত ইনিংস খেলেন এই পাকিস্তানি। শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন তিনি। এর আগে জয়ের ভিত গড়ে দিয়েছে ওপেনার আবদুল্লাহ শফিকের ১১৩ রানের ইনিংস। শনিবার আহমেদাবাদে স্বাগতিক ভারতের মুখোমুখী হওয়ার আগে এই জয় পাকিস্তান দলকে চাঙ্গা রাখতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।
ম্যাচের পর এক টুইটার পোস্টে রিজওয়ান লিখেছেন, এটি আমাদের গাজার ভাই ও বোনদের জন্য। জয়ে অবদান রাখতে পেরে আমিও ভীষণ খুশি।
টিআরটি ওয়ার্ল্ডের খবরে বলা হয়েছে, এই ঘটনায় বিশ^কাপের আয়োজন দেশ ভারতের সাথে সম্পর্ক খারাপ হতে পারে রিজওয়ানের। কারণ ভারত সরকার ইতোমধ্যেই যুদ্ধে ইসরাইলকে সমর্থন দিয়েছে। সংবাদ মাধ্যমটি জানিয়েছে, বুধবার পর্যন্ত রিজওয়ানের পোস্টটিতে ১১ মিলিয়ন রিয়্যাকশন দেখা গেছে।
এবারেরসঙ্ঘাত শুরুর পর ভারত সরকার অনেক পশ্চিমা দেশের সাথে মিলে ইসরাইলকে সমর্থন জানিয়েছে। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি বলেছেন, এইসঙ্কটের মূহুর্তে ইরসাইলের প্রতি আমরা সংহতি জানাই।
টিআরটি ওয়ার্ল্ড বলছে, আরব বিশে^র চাপে ভারত একটা সময় ইসরাইলের সাথে দূরত্ব বজায় রাখলেও ডানপন্থী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের সময় নয়া দিল্লি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামরিকভাবে তেলআবিবের প্রতি নির্ভরশীল হয়ে পড়েছে।