খুলনায় তারুণ্যের সমাবেশের মঞ্চে মির্জা ফখরুল

  • অসীম আল ইমরান, খুলনা থেকে
  •  ১৭ জুলাই ২০২৩, ১৫:৪৪, আপডেট: ১৭ জুলাই ২০২৩, ১৯:১৬
সমাবেশে আগত নেতাকর্মীদের দু’হাত উঠিয়ে অভ্যর্থনা জানান বিএনপি মহাসচিব। – ছবি : নয়া দিগন্ত

খুলনায় বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ডাকা তারুণ্যের সমাবেশের মঞ্চে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত হয়েছেন। বেলা সাড়ে ৩টার দিকে মঞ্চে আসেন তিনি।

এসময় পুরো মাঠ স্লোগানে উত্তাল হয়ে ওঠে। সমাবেশে আগত নেতাকর্মীদের দু’হাত উঠিয়ে অভ্যর্থনা জানান বিএনপি মহাসচিব।

আজ সোমবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় সাড়ে ৩টার পরে। খুলনার ডাকবাংলার মোড় সড়কে (সোনালী ব্যাংক চত্বর) এ সমাবেশ হচ্ছে।

আজকের সমাবেশে নতুন ভোটার ও তরুণদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দিবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে বক্তব্যে দিবেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, বিশেষ বক্তা হিসেবে বক্তব্যে দিবেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী।

এ সমাবেশে সভাপতিত্ব করবেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। সঞ্চালনায় থাকবেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

পূর্বনির্ধারিত এই সমাবেশ উপলক্ষে সকাল থেকেই সমাবেশস্থলে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এর মধ্যে গুড়ি গুড়ি বৃষ্টি ঝরছে খুলনা জুড়ে। এর ফলে শহরের বিভিন্ন অলিগলিতে অবস্থান করছেন তারা। বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছে।

উল্লেখ্য, বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ ভোটারদের অংশ নেয়ার জন্য উজ্জীবিত করতেই এই কর্মসূচি পালনে ঘোষণা দেয় দলটির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন। দেশের ছয় বিভাগে এই সমাবেশ করবে। এরমধ্যে চট্টগ্রাম বিভাগে, রাজশাহী ও রংপুর বিভাগের একত্রে বগুড়ায় এবং সিলেটে এই কর্মসূচি পালন করেছে।