ক্ষমতা হারিয়ে যাওয়ার ভয়ে সরকার এখন উল্টা পাল্টা বকছে: মান্না

logo

স্টাফ রিপোর্টার

(১৮ ঘন্টা আগে) ২৭ আগস্ট ২০২৩, রবিবার, ৫:২৪ অপরাহ্ন

mzamin

whatsapp sharing button

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতা হারিয়ে যাওয়ার ভয়ে সরকার এখন উল্টা পাল্টা বকছে। বিভিন্ন দেশে দেশে ঘুরে বেড়াচ্ছে, কিন্তু কেউ কথা বলছে না। আমেরিকা তো বিপক্ষে গেছেই, পশ্চিমা দেশও বিপক্ষে গেছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যাদেরকে দিয়ে টাকার বিনিময়ে আওয়ামী লীগ শান্তির সমাবেশ করে এরাও থাকবে না। এদের পতন হবেই।
রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত সাংবাদিক শফিক রেহমান এবং মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদী সভায় এসব কথা বলেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা সব হিসাব করেই এরকম সময়ে এই সরকারকে ধরব যেরকম ছাই দিয়ে মাছকে ধরে। ওরা নড়াচড়া করতে পারবে না, চলে যেতে হবে এবং সেদিন বেশি দূরে নয়। সেদিনের জন্য অপেক্ষা করতে থাকেন। সামনের মাসের মধ্যে আলামত দেখতে পারবেন। তারপরের মাসের মধ্যে আমরা সরকারকে আমাদের চূড়ান্ত বার্তা দিতে চাই।

আপনারা দলে দলে আমাদের কর্মসূচিতে যোগ দিন, এই সরকারের পতনের আন্দোলন ত্বরান্বিত করুন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশে তিনি বলেন, ওবায়দুল কাদের সেদিন বলেছেন- বিএনপি যদি ক্ষমতায় যায় তাহলে আওয়ামী লীগ এক রাতের মধ্যে শেষ হয়ে যাবে। মানে কি? আপনারা নিজেরা নিজেরা পটল তুলবেন? বিএনপি এসে গেছে বলে আওয়ামী লীগের লোকেরা হার্টফেল করে মারা যাবে? ওবায়দুল কাদের সাহেব কি ব্যাখ্যা দেবেন, তিনি কি বোঝাতে চেয়েছেন? বিএনপির নেতারা বিভিন্ন জায়গায় বলেছেন, উনারা প্রতিশোধের রাজনীতি করবেন না। যদি তাই হয় তাহলে আপনারা (আওয়ামী লীগ) মরবেন কেন? আসল কথা কি জানেন? পাপ যে করে তার মনের মধ্যে পাপবোধ থাকে।

তিনি আরো বলেন, যে দেশে পঞ্চদশ সংশোধনীর মতো একটা বেআইনি আইন সংসদে পাস হয় সেই দেশে আপনি কোর্টের কাছে বিচার পাবেন না, সংসদের কাছে বিচার পাবেন না, কোনো জজ-ব্যারিস্টারের কাছে বিচার পাবেন না, কারো কাছে বিচার পাবেন না। বিচার যদি চাইতে হয় তাহলে জনতার আদালতে যেতে হবে; এর কোনো বিকল্প নেই।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, আবু নাসের রহমতুল্লাহ, কৃষক দলের সহ-সাধারন সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।