ক্ষমতায় টিকে থাকতে মরিয়া হয়ে উঠেছে সরকার: জামায়াত

সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।
বুধবার রাতে ‘সরকারের দমন-পীড়ন এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং চলমান অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়ে’ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।
এটিএম মা’ছুম বলেন, বিনা ভোটের সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে। জামায়াতসহ বিরোধীদলের অসংখ্য নেতাকর্মীকে বন্দি করে রেখেছে। হামলা-মামলা দিয়ে নেতাকর্মীদের ঘরছাড়া করা হয়েছে। নেতাকর্মীকে বেআইনী ও উদ্দেশ্যমূলকভাবে গ্রেপ্তার করা হয়েছে। এসব জুলুম-নির্যাতন এবং বেআইনি গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং গ্রেপ্তারকৃতদের দ্রুত মুক্তি দাবি করছি।

তিনি বলেন, দেশের প্রায় সকল রাজনৈতিক দল আজ্ঞাবহ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে নির্বাচন বয়কট করেছে। দেশের জনগণ তথাকথিত কমিশনের গণধিকৃত তফসিল ঘোষণার প্রতিবাদে এবং অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছে। স্বৈরাচারী সরকার বিরোধীদলের সকল দাবি অগ্রাহ্য করে ক্ষমতা কুক্ষিগত করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। ভোটারবিহীন একতরফা নির্বাচন করে গণতন্ত্রকে চিরতরে নির্বাসনে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। গণতন্ত্র হরণকারী ফ্যাসিস্ট সরকার জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলাটি বাকশালি কায়দায় খারিজ করে দিয়েছে।

তিনি আরো বলেন, প্রতিপক্ষের নেতাকর্মীদের নির্বাচনের বাইরে রাখার ঘৃণ্য কৌশলের অংশ হিসেবে সরকার বিরোধীদলের নেতাকর্মীদের দ্রুত সাজা দিচ্ছে। আইন-আদালতের নিয়ম-নীতি ভূলুণ্ঠিত করে গভীর রাত পর্যন্ত সাক্ষ্য গ্রহণ করে এবং কোনো কোনো ক্ষেত্রে শুনানি ছাড়াই রায় ঘোষণা করা হচ্ছে।

সরকারের নিষ্ঠুরতার কালো ছায়া জগদ্দল পাথরের ন্যায় জাতির ঘাড়ে চেপে বসেছে। সরকারের দমন-পীড়ন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। মজলুমের আর্ত-চিৎকারে আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। ইতিহাস সাক্ষী জালিমের ধ্বংস অনিবার্য। তারা সব সময়ই পরাজিত হয় এবং মজলুমরা বিজয়ী হয়।

মানব জমিন