‘সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই দিনের ভোট রাতে করে’

  • অনলাইন প্রতিবেদক
  •  ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:২৯
বক্তব্য রাখছেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু। – ছবি : নয়া দিগন্ত

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে বলেছেন, আমরা নাকি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চাই, আমরা নাকি গণতন্ত্রে বিশ্বাস করি না। আপনারা (সরকার) গণতন্ত্রে বিশ্বাস করেন না বলেই দিনের ভোট রাতে করেন। গণতন্ত্রে বিশ্বাস করেন না বলেই জনগণের অধিকার হরণ করে নিয়েছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণতন্ত্র মঞ্চ আয়োজিত পদযাত্রা কর্মসূচির পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। পদযাত্রাটি প্রেস ক্লাব থেকে শুরু হয়ে দৈনিক বাংলা মোড় হয়ে মতিঝিল শাপলা চত্বরে গিয়ে শেষ হয়।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও গণতন্ত্র প্রতিষ্ঠা এবং এ সরকারের পদত্যাগসহ ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এ প্রতিবাদী পদযাত্রা অনুষ্ঠিত হয়।

বাবলু বলেন, এ অবৈধ সরকার আবারো বিনাভোটে ক্ষমতায় আসতে চায়। এ সরকার দেশকে ফোকলা বানিয়ে ফেলেছে। ব্যাংক খালি, দ্রব্যমূল্য লাগামহীন। সরকারি সিন্ডিকেট আজ লুটেপুটে খাচ্ছে। শিক্ষা ব্যবস্থা ধ্বংসের মুখে। দলীয়করণ করা হয়েছে বিচার বিভাগ। বিরোধীমত তার মত প্রকাশ করলেই গুম হতে হচ্ছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। এজন্য দলমত নির্বিশেষে সবাইকে একজোট হয়ে এই সরকারের পতন ঘটাতে হবে।

তিনি বলেন, দু‘দিন আগেও সীমান্তে গুলি করা হলো। নতজানু সরকার প্রতিবাদ করে না। কারণ এ সরকারের সাথে দেশের জনগণ নেই। তারা বহিঃবিশ্বের কৃপায় ক্ষমতায় টিকে আছে। কিন্তু তাদের অন্যায় অবিচার ও জনগণের প্রতি নিষ্ঠুরতার কথা আজ বিশ্ব অবগত। তাই সরকারের পরিধিও ছোট হয়ে আসছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু।