কথা পরিস্কার, শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে না: মির্জা ফখরুল

 আমার দেশ
২৩ জুন ২০২৩

বাড্ডায় শ্রমিক দল আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে

বাড্ডায় শ্রমিক দল আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে

নিজস্ব প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ-বিদেশে সমর্থন হারিয়েছেন শেখ হাসিনা। দেশের মানুষ যেমন তাঁকে ক্ষমতায় দেখতে চায় না, তেমনি বিদেশীরাও তাঁকে আর ক্ষমতায় দেখতে চায় না। দেশ-বিদেশে তিনি সমর্থন হারিয়েছেন। তাঁকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। এটাই হল পরিস্কার কথা।

শুক্রবার (২৩শে জুন) বিকেলে বাড্ডায় শ্রমিক দল আয়োজিত পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচির আয়োজন করে জাতীয়তাবাদী শ্রমিক দল। বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে পদযাত্রা শুরু হয়ে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হবে।

পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী এমন কথা বলছেন, যা দেশকে বিপদে ফেলছে। তিনি বলছেন, যুক্তরাষ্ট্র তাকে সরাতে চায়। কিন্তু এ ধরনের কথা একজন প্রধানমন্ত্রীর কাছে কেউ আশা করেনি।

বিএনপি মহাসচিব বলেন, দেশের টাকা লুট করে বিদেশে পাচার করেছে সরকার। তারা ব্যাংক লুট করে নিয়েছে, অর্থনীতি ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে। আবার তারা নির্বাচনের কথা বলছে। নির্বাচন এখন সরকারের খেলায় পরিণত হয়েছে।

আওয়ামী লীগের অধীনে কোনো কালেই নির্বাচন সুষ্ঠু হয়নি, আগামীতেও হবে না উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে বর্তমান সরকারকে সরাতে হবে। বিএনপির আন্দোলনকে সরকার ভয় পায় বলেই আমাদের নেতাকর্মীদের আটকে রাখা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে।