এই সরকারের অধীনে আর নির্বাচন করবেন না হিরো আলম

logo

স্টাফ রিপোর্টার

(১২ ঘন্টা আগে) ১৭ জুলাই ২০২৩, সোমবার, ৮:২৫ অপরাহ্ন

mzamin

facebook sharing button

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন প্রত্যাখান করে একতারা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম বলেছেন, এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন করবো না। তিনি বলেন, ভোটের এরকম পরিবেশ হলে, প্রার্থীদের ওপর হামলা হলে, আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেয়ার কোনো দরকার নেই।

সোমবার রাতে রাজধানীর রামপুরায় মহানগর প্রজেক্টের ‘ডি’ ব্লকের দুই নম্বর রোডে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন একতারা প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী। এর আগে বিকালে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হামলার শিকার হন তিনি। এরপর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে সাংবাদিকদের ভোট নিয়ে প্রতিক্রিয়া দেন হিরো আলম।

তিনি বলেন, এ সরকারের অধীনে নির্বাচনে (ঢাকা-১৭ উপ-নির্বাচন) আর কোনো দলই আসেনি। যে নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা চালানো হয় সেখানে এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। তার ওপর হামলা পরিকল্পিত ছিল কি না, জানতে চাইলে হিরো আলম বলেন, এ হামলা অবশ্যই পরিকল্পিত। কারণ, ওরা (বিরোধীদের) আগে থেকে প্ল্যান করেছিল হিরো আলম কখন কেন্দ্রে ঢুকবে। আমি কেন্দ্রে ঢোকার পর কেন্দ্রের গেট থেকে বের হওয়ার সময়ই আমার ওপর অ্যাটাক করা হয়েছে। এসময় হিরো আলম কেন্দ্রের ভেতর ব্যালট মেরে ভোট কারচুপিরও অভিযোগ তোলেন এবং নির্বাচন সুষ্ঠু হয়নি বলে দাবি করেন।

স্বতন্ত্র এই প্রার্থী অভিযোগ করেন, বনানী বিদ্যানিকেতন কেন্দ্রে আমরা যখন ঢুকি, দেখতে পাই আওয়ামী লীগের লোকজন ব্যালটে সিল মারছে। আমরা তখন তাদের বলি কেন সিল মারছেন? এ কথা বলা কি আমার অপরাধ হয়েছে? পরে সেখান থেকে বের হবার পর তারা আমার ওপর হামলা করে।

তিনি বলেন, আমার ওপর যারা হামলা করেছে তারা আওয়ামী লীগের লোক। যে ব্যক্তি বলেছে সে আমার লোক, তাকে আমার সামনে আনা হোক। আর সে যদি বলেই থাকে সে আমাকে মেরেছে তাহলে তাকে শাস্তি দেন; তাকে রিমান্ডে নেন। আমার এতে কোনো আপত্তি নেই। আমি চাই আমাকে যারা মেরেছে তাদের শাস্তি হোক। আমি স্বতন্ত্র প্রার্থী, আমার লোক যদি আমার ওপর হামলা করে তাহলে আমি কি তাকে চিনব না?