উন্নয়নের ফানুস চুপসে গেছে, গদিও উল্টে যাবে: মান্না

উন্নয়নের ফানুস চুপসে গেছে, গদিও উল্টে যাবে: মান্নামাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকারের হাতে টাকা নেই বলে বড় বড় প্রকল্পের কাজ বন্ধ করতে প্রধানমন্ত্রী টাস্টফোর্সের সভা ডেকেছেন। উন্নয়নের ফানুস চুপসে যাচ্ছে। নতুন রূপে পুরোনো সরকারের আওয়াজও চুপসে যাবে। গদিও উল্টে যাবে। অপেক্ষা করেন।

মঙ্গলবার রাজধানীর বিজয়নগর ৭১ হোটেলের বিপরীতে ‘প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ শীর্ষক কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত চতুর্থ দিনের মতো গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর চলে।

মান্না বলেন, ৭ জানুয়ারি নির্বাচনে যে প্রহসন হয়েছে, সেটা সারা পৃথিবীর কাছে পরিষ্কার। জনগণকে বিভ্রান্ত করতে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের বরাত দিয়ে এখন তারা মিথ্যাচার করছে। কিন্তু সরকার শাক দিয়ে মাছ ঢাকতে পারবে না। এই সরকার জনগণের ভোটের অধিকার কেড়েছে। শুধু তাই নয়, জনগণের জানমাল, খাদ্যের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ। তাই এই দখলদার সরকারকে অপসারণের দায়িত্ব এখন সবার।

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, এই সরকার কোনো দিন জনগণের প্রতিনিধিত্ব করতে পারে না। এই দেশ সৃষ্টি হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং মানুষের মুক্তির জন্য। যে সরকার গণতন্ত্রকে হত্যা করে এবং সম্পদ কুক্ষিগত করে, সেই সরকার কীভাবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে?

কর্মসূচিতে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবি আব্দুল হাই শিকদার, এবি পার্টির চেয়ারম্যান এএসএম সোলায়মান চৌধুরী এবং এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। গণস্বাক্ষর অনুষ্ঠানে গণতন্ত্রের পক্ষে প্রতিবাদী কবিতা ও গণসংগীত পরিবেশন করা হয়।

সমকাল