ইশরাকের বিরুদ্ধে যাত্রাবাড়ি থানায় বিস্ফোরক আইনে মামলা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১২ ডিসেম্বর ২০২২, ২২:৩৩, আপডেট: ১২ ডিসেম্বর ২০২২, ২৩:২৭

ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র প্রার্থী ইশরাক হোসেনকে প্রধান আসামি করে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। মামলায় ইশরাক হোসেনসহ ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) সংবাদমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম। এর আগে গতকাল রোববার যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) নওশের আলী এ মামলা করেন।

মাজহারুল ইসলাম বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে পুলিশের কাজে বাধা প্রদান, বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

তিনি আরো বলেন, এ মামলায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো: নবীউল্লাহ নবী, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি পাভেল শিকদার, বিএনপি নেতা মো: জামসেদুল আলম শ্যামল, যুগ্ম- আহ্বায়ক মো: জাকির হোসেন জিকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক রাইসুল হাসান হবি, বিএনপি নেতা শুভ হাসান বাবু ও মো: কাউসার খানসহ আরো কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, রেইড চলাকালে আসামিরা বেআইনিভাবে জমায়েত হয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা ও হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে জখম করেছেন।

উল্লেখ্য, এর আগে, গত ৫ ডিসেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরি বিএনপি নেতা ইশরাক হোসেনের আবেদন নামঞ্জুর করে মতিঝিলে গাড়ি পোড়ানোর মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন।