ইতিহাস গড়ে রাতে দেশে ফিরেছে বাংলাদেশ

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ০২ জানুয়ারি ২০২৪, ১০:৪০

নতুন বছরে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ইতিহাস গড়া সিরিজ শেষে নিউজিল্যান্ড থেকে ঢাকায় পা রেখেছেন নাজমুল হোসেন শান্তরা। যদিও কোনো সিরিজ জেতা হয়নি, সাথে ছিলো না কোনো ট্রফি, তবুও বীরের বেশেই হাসিমুখে দেখা মিলেছে ক্রিকেটারদের।

সোমবার রাত সাড়ে ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিমানবন্দর ত্যাগ করার সময়ে বেশ হাসিমুখেই দেখা মেলে তাদের।

এই হাসির কারণও আছে। বহুবার বুক ভরা আশা নিয়ে নিউজিল্যান্ড সফরে গেলেও খালি হাতে ফিরতে হয়েছে বাংলাদেশ দলকে। তবে, এবারের প্রেক্ষাপট ভিন্ন। প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি জিতে দেশে ফিরছে বাংলাদেশ।

বিমানবন্দর ছাড়ার আগে গণমাধ্যমের সাথে অল্প সময় কথা বলেন শরিফুল ইসলাম।

যেখানে তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ খুব ভালো সিরিজ গেছে। আমরা অবশ্য আরেকটু ভালো করতে পারতাম দলগতভাবে। টি-টোয়েন্টি সিরিজ জিততে পারতাম। শান্ত ভাই খুব সমর্থন করেছে। বন্ধুর মতো আমরা সহজভাবে মাঠে ছিলাম।’

নিউজিল্যান্ড সফর শেষ আপাতত ব্যস্ততা নেই বাংলাদেশ জাতীয় দলের। আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় দুই মাসের ছুটি পাচ্ছেন ক্রিকেটাররা। তবে বসে থাকার উপায় নেই। আগামী ১৯ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), যা চলবে ১ মার্চ পর্যন্ত।

এরপর ঘরের মাঠে মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। এই সময়ে জাতীয় দলের খেলা না থাকায় লম্বা ছুটি পাচ্ছেন কোচিং প্যানেলের সদস্যরা।