আ.লীগের স্বতন্ত্র প্রার্থী নিয়ে শঙ্কিত রাশেদ খান মেনন

১৪ দলকে ছেড়ে দেওয়া আসনে আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন। তিনি বলেছেন, তাকে দেওয়া বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনেও দুজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। তাদের নিয়ে তিনিও কিছুটা শঙ্কিত।

আজ রোববার বরিশালে ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির বর্ধিত সভা শেষে মেনন উপস্থিত সাংবাদিকের প্রশ্নে এ শঙ্কার কথা বলেন। নগরের কাউনিয়া নীলু-মনু ট্রাস্ট পাবলিক লাইব্রেরিতে সকালে নেতাকর্মীদের অংশগ্রহণে বর্ধিত সভা করেন তিনি। দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের মনোনয়নপত্র প্রত্যাহার আবেদন জমা দেন।

আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে সন্তুষ্ট কি না জানতে চাইলে মেনন বলেন, ‘দশম সংসদ নির্বাচনে পাঁচটি ও একাদশ সংসদ নির্বাচনে সাতটি আসনে তার দলের প্রার্থী ছিল। এবার তিনটি দেওয়া হয়েছে। তারপরও দেশ ও জাতীয় স্বার্থে ওয়ার্কার্স পার্টি নির্বাচনে থাকবে।’

উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের বাহেরচর গ্রামের সন্তান রাশেদ খান মেনন ২০০৮ সাল থেকে ঢাকা-৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন। সর্বশেষ ২০০১ সালে তিনি তৎকালীন বরিশাল- ২ (বাবুগঞ্জ-উজিরপুর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হাতুরি মার্কায় ৮ হাজার ৩৫৩ ভোট পেয়ে পাঁচজন প্রার্থীর মধ্যে সর্বশেষ অবস্থানে ছিলেন। ২৩ বছর পর তিনি নিজ জেলায় নির্বাচনে ফিরলেন। তবে এবার প্রার্থী হয়েছেন পাশের উপজেলা উজিরপুর-বানারীপাড়া নিয়ে গঠিত বরিশাল-২ আসনে।

সমকাল