আরো পাঁচ শতাধিক রোহিঙ্গা ভাসানচরে

  • উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা
  •  ১৮ ডিসেম্বর ২০২১, ২২:২২

আরো পাঁচ শতাধিক রোহিঙ্গা ভাসানচরের পথে – নয়া দিগন্ত

কক্সবাজারের আশ্রয়কেন্দ্র থেকে আরো এক দফায় ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গাদের পাঁচ শতাধিক সদস্যের একটি দল। শুক্রবার সড়কপথে তাদের কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। ১৮ ডিসেম্বর (শনিবার) চট্টগ্রামের নেভাল ঘাট থেকে জাহাজে করে তাদের ভাসানচরে নেয়া হয়।

এ নিয়ে অষ্টম দফায় কক্সবাজার থেকে চট্টগ্রাম হয়ে ভাসানচরে যাচ্ছে রোহিঙ্গারা। ক্যাম্প সূত্রে জানা গেছে, উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে দুপুরে ৯টি বাস এবং বিকেল সাড়ে ৪টার দিকে ছয়টি বাস রোহিঙ্গাদের নিয়ে চট্টগ্রামের নেভাল ঘাটের উদ্দেশে রওনা দেয়।

এর আগে গত ২৪ নভেম্বর সপ্তম দফায় ৩৭৯ জন রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া ত্যাগ করে। পরদিন ২৫ নভেম্বর এসব রোহিঙ্গা ভাসানচরে পৌঁছে।

কক্সবাজার ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত সাংবাদিকদের জানান, সরকারের সিদ্ধান্তে উখিয়া-টেকনাফ ক্যাম্প থেকে প্রায় এক লাখ রোহিঙ্গা ভাসানচরে স্থানান্তর করা হবে। কাউকে জোর করে নয়, সুযোগ-সুবিধা সম্পর্কে জানানোর পর যারা স্বেচ্ছায় যেতে রাজি হচ্ছে, তাদের জড়ো করে নির্ধারিত একটি দিনে পৌঁছে দেয়া হচ্ছে। লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত এ যাত্রা অব্যাহত থাকবে।

তিনি বলেন, অষ্টম দফায় পাঁচ শতাধিক রোহিঙ্গা ভাসানচরে যাওয়ার পথে রয়েছে। চট্টগ্রাম থেকে জাহাজে ওঠার পর সঠিক সংখ্যা জানা যাবে।