আবারও ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির

সারাদেশে আবারও ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ পালন করবে বিএনপি। চতুর্থ দফার চলমান অবরোধ শেষে একদিন বিরতি দিয়ে আগামী বুধবার ও বৃহস্পতিবার এই অবরোধ পালন করবে দলটি।

আজ সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা দেন। এ নিয়ে পঞ্চম দফায় অবরোধ দিল বিএনপি।

বিএনপির পাশাপাশি সারাদেশে আবারও ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। চতুর্থ দফার চলমান অবরোধ শেষে একদিন বিরতি দিয়ে আগামী ১৫ ও ১৬ নভেম্বর (বুধ ও বৃহস্পতিবার) এই অবরোধ পালন করবে দলটি।

জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম সোমবার এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, বর্তমান সরকার আবারও ভোট ডাকাতি করে ক্ষমতায় আসার জন্য সাজানো নির্বাচনের নাটক মঞ্চস্থ করার পাঁয়তারা করছে। সরকার অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে থাকার অসৎ উদ্দেশে দেশকে একটি অকার্যকর, ব্যর্থ ও তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও আজ হুমকির মধ্যে পড়েছে। এ অবস্থা থেকে দেশকে পরিত্রাণের লক্ষে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, জামায়াত আমির ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দি এবং ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জামায়াতের পক্ষ থেকে ১৫ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে ১৭ নভেম্বর শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে টানা ৪৮ ঘণ্টা শান্তিপূর্ণভাবে সড়ক, রেল ও নৌপথ অবরোধের নতুন কর্মসূচি ঘোষণা করছি।

ঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে সফল করে আন্দোলনকে চূড়ান্ত লক্ষে নিয়ে যাওয়ার জন্য জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতাকর্মী এবং সংগ্রামী দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।