আওয়ামী শাসকগোষ্ঠী আরও বেশি ‘বেসামাল’ হয়ে উঠেছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরফাইল ছবি

৭ জানুয়ারি ‘প্রহসনের’ নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী এখন আরও বেশি ‘বেসামাল ও জুলুমবাজ’ হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই অভিযোগ করেন তিনি।

বনানী থানায় দায়েরকৃত চারটি মামলায় সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সহসাধারণ সম্পাদক রেজাউর রহমানের জামিন নামঞ্জুর ও কারান্তরিণের ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে এই বিবৃতি দিয়েছেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব অভিযোগ করেন, ‘কতৃর্ত্ববাদী শাসনের দ্বারা রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতা–কর্মীদের ওপর তীব্র মাত্রায় দমন–পীড়ন শুরু করেছে সরকার। মিথ্যা মামলায় বিরোধী নেতা–কর্মীদের কারাগারে পাঠানো এখন অবৈধ আওয়ামী দখলদার সরকারের প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।’

মির্জা ফখরুল বলেন, বনানী থানায় দায়েরকৃত চারটি মিথ্যা মামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সহসাধারণ সম্পাদক রেজাউর রহমানকে কারাগারে পাঠানোর ঘটনা সেটিরই ধারাবাহিকতা। জনগণ এখন গণবিরোধী সরকারের হিংস্র আচরণ ও নিষ্ঠুর দুঃশাসনে অতিষ্ঠ হয়ে উঠেছে। আর তাই জনগণ আওয়ামী সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে।

জনগণ এবং বিরোধী নেতা–কর্মীদের ওপর জুলুম–নির্যাতন চালিয়ে আওয়ামী লীগ সরকার অবৈধ ক্ষমতা দীর্ঘ মেয়াদে ভোগ করার যে স্বপ্ন দেখছে, তা কখনোই পূরণ হবে না বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

prothom alo