অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে মোসাদ্দেক

অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে মোসাদ্দেক – ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের ১৬ সদস্যের স্কোয়াড আগেই ঘোষণা করেছিল বাংলাদেশ। তবে শেষ মুহূর্তে সেই ১৬ জনের সাথে আরেকটি নাম যুক্ত করেছে বিসিবি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও থাকবেন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াডে।

২ টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম ম্যাচ আগামী ১৫ মে চট্টগ্রামে শুরু হবে। আর দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হবে। সফরে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা।

এদিকে, চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। তার বদলি হিসেবে নেওয়া হয়েছে তরুণ স্পিনার নাঈম হাসানকে। বুধবার (২৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথম টেস্টে বাংলাদেশের ১৭ সদস্যের দল
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিট থাকা সাপেক্ষে)।