অন্যায়ের ভারে ক্ষমতার মঞ্চও ভেঙে পড়বে: রব

logo

স্টাফ রিপোর্টার

(১৪ ঘন্টা আগে) ৭ জানুয়ারি ২০২৩, শনিবার, ৭:৩২ অপরাহ্ন

mzamin

5

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সাংবিধানিক-গণতান্ত্রিক ও নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করাসহ অন্যায়ের ভারে সরকারের ক্ষমতার মঞ্চ যে কোনো সময় ভেঙে পড়বে। জনগণ, আইনের শাসন এবং সংবিধানের ওপর সরকার নির্ভর করছে না, সরকার নির্ভর করছে শুধুমাত্র বল প্রয়োগের ওপর। তিনি জেএসডি ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের সভাপতি তৌফিক উজ জামান পিরাচা’র নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন।
মতবিনিময় সভাটি আ স ম আবদুর রবের উত্তরা বাসভবনে অনুষ্ঠিত হয়। রব বলেন, সরকার জনগণের ভোটাধিকার ছিনতাই করেও অন্যায়ের পক্ষে সাফাই গেয়ে চলছে। ক্ষমতাচ্যুত হওয়ার ভয়ে এই সরকার অবাধ-সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে অক্ষম। তিনি বলেন, ২০১৮ সালে জাতীয় ঐক্য ফ্রন্টকে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের উপর ভরসা রাখার প্রতিশ্রুতি দিয়ে সরকার রাতের ভোটের উপর ভরসা রেখেছে। সুতরাং নির্বাচনের প্রশ্নে এই সরকারের উপর ভরসা করার কোনো উপায় নেই।
ডাকসুর সাবেক এই ভিপি বলেন, একটি গণতান্ত্রিক ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার রাজনৈতিক সংগ্রামে, বৃহত্তর জনতার স্বার্থে অঙ্গীকারবদ্ধ ইতিহাস সচেতন লড়াকু নেতৃত্ব প্রয়োজন। রাষ্ট্র রূপান্তরে ‘অংশীদারিত্বের গণতন্ত্র’ প্রতিষ্ঠার সংগ্রামে গড়ে ওঠা গণশক্তির সক্রিয় ও শক্তিমান বিকাশ বিদ্যমান সংকট নিরসনে রাজনৈতিক দিশা খুঁজে পাবে। সঙ্ঘবদ্ধ লড়াই-সংগ্রামের মাধ্যমে ফ্যাসিবাদী ব্যবস্থা উচ্ছেদে গণঅভ্যুত্থান সৃষ্টিতে ছাত্র সমাজকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেএসডি ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান মুক্তার, সহ-সভাপতি গোলাম ফারুক সরকার সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোস্তফা আলী, অর্থ সম্পাদক ইসমাইল হোসেন রাজু ও কেন্দ্রীয় সদস্য মিল্লাত হোসেন প্রমূখ।