অজানা আশঙ্কায় বিরোধী দলের কর্মসূচিতে হামলা

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, সরকার এক অজানা আশঙ্কায় বিরোধী দলের কর্মসূচিতে বাধা দিয়েছে। গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ সব বিরোধী দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিতে হামলা চালানো হয়েছে, আহত ও আটক করা হয়েছে এবং কর্মসূচি বন্ধ করতে বাধ্য করা হয়েছে।

বুধবার রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক সভায় নেতারা এসব কথা বলেন। তারা বলেন, গত ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পরে যে ডামি সংসদ অধিবেশন বসেছে তা দেশের মানুষের ভোটাধিকারসহ সব অধিকার হরণ করার সংসদ। এই নির্বাচন ও সরকারের কার্যভার গ্রহণ দেশকে স্থায়ী সংকটে ফেলছে।

নেতারা আরও বলেন, বাংলাদেশ-ভারতের সীমান্ত এখন দুনিয়ার অন্যতম প্রাণঘাতী সীমান্তে পরিণত হয়েছে। ২০২৩ সালে ৩১ জন বাংলাদেশি নাগরিককে গুলি করে হত্যা করা হয়েছে এবং আহত হয়েছেন আরও অনেকে। সরকার সীমান্তে মানুষের নিরাপত্তা ও মর্যাদা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

সূত্র : সমকাল