সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলা

সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলা

Attack

আহত অবস্থায় ফটোসাংবাদিক আহাদকে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি: সংগৃহীত

হামলার শিকার হয়েছেন অন্তত ২০ থেকে ২৫ জন সাংবাদিক।

রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে বাংলাদেশ ছাত্রলীগ নেতা-কর্মীদের হামলার শিকার হয়েছেন বেশ কিছু সংখ্যক সাংবাদিক। এই হামলায় অ্যাসোসিয়েটড প্রেস-এর ফটোসাংবাদিক এএম আহাদ আহত হয়েছেন বলে জানা গেছে।

ফটোসাংবাদিক আল ইমরুন গর্জন এ বিষয়ে জানান, পুলিশের সঙ্গে ঢাকা সিটি কলেজের সামনে দাঁড়িয়ে ছিলেন ৫ থেকে ৬ জন ফটোসাংবাদিক। তারা আন্দোলনরত শিক্ষার্থীদের ছবি তুলছিলেন। ঠিক ওই সময়টিতেই সাংবাদিকদের হামলা চালায় ছাত্রলীগ।

ফটোসাংবাদিকদের সেখান থেকে টেনে বের করে নিয়ে মারধোর করা হয়েছে। এ সময় অ্যাসোসিয়েটড প্রেস-এর ফটোসাংবাদিক এএম আহাদ মাথা এবং পায়ে গুরুতর আঘাত পেয়েছেন এবং তার ক্যামেরাও ভেঙে দিয়েছে হামলাকারীরা।

পরবর্তীতে, গুরুতর আহত অবস্থায় ফটোসাংবাদিক আহাদকে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে হাসপাতালটির জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এদিকে, ধানমণ্ডির ২ নম্বর সড়কে দায়িত্বপালনরত এক দল সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতা-কর্মীরা। ঢাকা ট্রিবিউনের প্রত্যক্ষদর্শী প্রতিনিধির বরাতে জানা গেছে, ধানমণ্ডির স্টার কাবাবের সামনে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের ওপর আচমকা হামলা চালায় ১৫ থেকে ২০ জন ছাত্রলীগ নেতা-কর্মী।

ওই সময় সাংবাদিকদের ছত্রভঙ্গ করতে, তাদের দিকে ইট-পাটকেল ছোঁড়া হয়। সাংবাদিকরা নিরাপদ আশ্রয়ে সড়ে যেতে পারলেও, একজন সামান্য আহত হয়েছেন। হামলাকারীরা সেখানে থাকা নাগরিক টেলিভিশনের একটি গাড়ি ভাংচুর করেছেন বলেও জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here