দেশে করোনায় আরো ২৯ মৃত্যু, শনাক্ত ১৯২৯

Buy lexapro

বাংলাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৪১২ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, নতুন করে ১ হাজার ৯২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ২১ হাজার ৬১৫ জনে।

স্বাস্থ্য অধিদফতর থেকে শুক্রবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য দেশের সরকারি ও বেসরকারি ৯৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৩৬৯টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৭৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৬ লাখ ৫ হাজার ১১১টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪.৭৬ শতাংশ। আর মোট পরীক্ষার ক্ষেত্রে শনাক্ত হয়েছেন ২০.০৪ শতাংশ।

নতুন যে ২৯ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২২ এবং নারী সাতজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩ হাজার ৪৫৪ জন বা ৭৮.২৯ শতাংশ এবং নারী ৯৫৮ জন বা ২১.৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ২ হাজার ২১১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৬ হাজার ১৯১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৬৭.২২ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

বিশ্ব পরিস্থিতি :
বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৩ সেপ্টেম্বরের প্রতিবেদন অনুযায়ী সারা বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৫৮ লাখ ৮৪ হাজার ৮৯৫ জনের। তাদের মধ্যে মারা গেছেন ৮ লাখ ৫৯ হাজার ১৩০ জন।

সূত্র : ইউএনবি
Buy paxil

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here