টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’

টাইগারদের চোখ এখন ‘ফাইনালে’ –

টপ অর্ডার থেকে কিছু রান এলেই হতো। শেষের দিকে ভালো সাপোর্ট দিয়েছেন নবাগত শামীম, আফিফ, সাইফউদ্দিন। কিন্তু হয়নি। প্রথম সারির ব্যাটসম্যানদের বাজে ব্যাটিংয়ে দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ হেরেছে।

জিম্বাবুয়ের সাথে তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। আগামীকাল রোববার সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচ। স্বভাবতই এখন এই ম্যাচটি রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। যারা জিতবে, তারাই ট্রফিতে আঁকতে পারবে চুমু।

বাংলাদেশ দল ফাইনালের দিকে তাকিয়ে বেশ জোরালো ভাবেই। দ্বিতীয় ম্যাচের ভুলত্রুটি শুধরে মাঠে নামতে বদ্ধপরিকর রিয়াদ শিবির।

দ্বিপাক্ষিক টি-টোয়েন্টিতে বাংলাদেশ এখনো পর্যন্ত তিনটি সিরিজ জয়ের স্বাদ পেয়েছে। দুটিই দেশের বাইরে। এবার শেষ মাচ জিতে আরেকটি সিরিজ জয় করবে পারবে দল, আশা মাহমুদউল্লাহর।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘যেহেতু একটা ম্যাচ আছে, ওই ম্যাচটা আমরা ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। আমাদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে আমরা ম্যাচ জয়ের চেষ্টা করব।’ দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও তামিম ইকবালকে এই সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। চোটের কারণে দ্বিতীয় ম্যাচে ছিলেন না লিটন দাস ও মোস্তাফিজুর রহমানও। তবে দলের গঠন ও বৈচিত্র নিয়ে সন্তুষ্টই অধিনায়ক মাহমুদউল্লাহ।

তার মতে, ‘আমাদের ব্যাটিং অর্ডার ও বোলিং, দুই দিকেই আমাদের ফ্লেক্সিবিলিটি আছে। আমি মনে করি, আমাদের দল দারুণ ব্যালান্সড। আপনি যদি স্পিন বোলিং বিভাগ দেখেন, পেস বোলিং দেখেন, অলরাউন্ডারদের দেখেন, সব জায়গাগুলিই আমরা পূর্ণ করি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here