মাঠে সংঘর্ষে জড়ালেন ডুপ্লেসিস-মোস্তাফিজ

মাঠে সংঘর্ষে জড়ালেন ডুপ্লেসিস-মোস্তাফিজ – ছবি : সংগৃহীত

সিএসকের বিশাল রান তাড়া করতে নেমে দুরন্ত রান চেজ করার মঞ্চ তৈরি করে দিয়েছিলেন দুই ওপেনার এভিন লুইস ও যশস্বী জয়সোয়াল। দুজনেই ওপেনিং পার্টনারশিপে ৫ ওভারে ৭৭ রান তুলে নেন।

সিএসকে-রাজস্থান রয়্যালস ম্যাচে ভয় পাইয়ে দেয়ার মতো ঘটনাও ঘটে একটি। মাঠে সরাসরি সংঘর্ষে জড়িয়ে পড়লেন মোস্তাফিজুর রহমান ও ফাফ ডুপ্লেসিস। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নিজেদের দাপট বজায় রাখার ম্যাচে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে নামে ধোনির সিএসকে। আগেই সিএসকে প্লে অফে পৌঁছে যাওয়া নিশ্চিত করে ফেলেছিল।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রয়্যালস। ব্যাট করতে নেমে সিএসকে দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড এবং ফাফ ডুপ্লেসিস শুরু করে ঝড়ো ব্যাটিং দিয়ে। পাওয়ার প্লের ফাইনাল ওভারেই যাবতীয় ঘটনা।

মোস্তাফিজের বল স্টেপ ডাউন করে এগিয়ে এসে মিড অফে বল ঠেলে দ্রুত রান নিতে সচেষ্ট হন। আর সিঙ্গল নেয়ার সময়েই নন স্ট্রাইকিং এন্ডে থাকা বোলার মোস্তাফিজের সাথে ধাক্কা হয়ে যায় ডুপ্লেসিসের।

সেই ঘটনার পরে দ্রুত খেলা থামিয়ে ডুপ্লেসিসকে মেডিক্যাল ট্রিটমেন্টের ব্যবস্থা করা হয়। আইপিএলে খেলতে আসার আগে পাকিস্তান সুপার লিগেও বিপক্ষ ক্রিকেটারের সাথে সংঘর্ষ জড়িয়ে সাময়িক স্মৃতিশক্তি হারিয়ে ফেলেছিলেন তিনি। রয়্যালস ম্যাচে শেষ পর্যন্ত ১৯ বলে ২৫ করে রাহুল তেওটিয়ার বলে আউট হয়ে যান প্রোটিয়াজ তারকা।

আবু ধাবির হাই স্কোরিং ম্যাচে রাজস্থান বোলারদের মধ্যে সফলতম রাহুল তেওটিয়া। নিজের কোটায় ৩৯ রান খরচ করে ৩ উইকেট তুলে নেন রাজস্থান স্পিনার। ডুপ্লেসিসের সাথেই তেওটিয়ার শিকার সুরেশ রায়না ও মঈন আলি। যদিও তিন উইকেট নিয়েও সিএসকেকে স্কোরবোর্ডে বড় রান করা থেকে রুখতে পারেননি।

সিএসকের ১৮৯/৪ এ দুরন্ত শতরান করে যান রুতুরাজ গায়কোয়াড। চলতি আইপিএলে অনবদ্য ফর্মে রয়েছেন সিএসকের ওপেনার। আমিরাত পর্বে আইপিএলে প্রথম শতরান এলো তার ব্যাট থেকেই। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান ওপেনার যশস্বী জয়সোয়াল (২১ বলে ৫০) এবং শিবম দুবের (৪২ বলে ৬৪) দুরন্ত হাফসেঞ্চুরিতে ভর করে জয় ছিনিয়ে নেয়। জয়ে রাজস্থান নিজেদের প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখল।