সাফে জামালের টার্গেট ১০ পয়েন্ট

 

Daily Nayadiganta


ক্যারিয়ারে চতুর্থবারের মতো সাফ ফুটবল খেলতে যাচ্ছেন জামাল ভূঁইয়া। আগের তিন সাফের একটিতেও সেমিতে খেলতে পারেনি বাংলাদেশ। গ্রুপ লিগের পরিবর্তে এবার সিঙ্গেল লিগের সাফ। ১-১৬ অক্টোবর মালদ্বীপের মালেতে অনুষ্ঠিতব্য এই আসরে বাংলদেশের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন অধিনায়ক জামাল। এ জন্য লিগ পর্ব থেকে ১০ পয়েন্ট পাওয়ার টার্গেট সাইফ স্পোর্টিংয়ের এই ডেনমার্ক প্রবাসী ফুটবলার।

মঙ্গলবার বসুন্ধরা কিংসের বিপক্ষে লিগের ম্যাচ শেষে এই মিডফিল্ডারের বক্তব্য, ‘সিঙ্গেল লিগের সাফেও বাংলদেশের ট্রফি জেতার সুযোগ আছে। তবে আমরা এগুতে চাই ম্যাচ বাই ম্যাচ। এই ম্যাচ বাই ম্যাচেই ফোকাস আমাদের। এড়াতে হবে পরাজয়।’ জানান, সাফে যদি আমরা ১০ পয়েন্ট পাই লিগ পর্বে তাহলে ফাইনালে খেলতে পারব। সেটা সম্ভবও।

কিরগিজস্তান সফর সম্পর্কে সাইফের অধিনায়কের অভিমত, সেখানে আমরা ফিলিস্তিন ও কিরগিজস্তানের মতো র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা দলের বিপক্ষে খেলেছে। তাই ভালো প্রস্তুতি হয়েছে। তবে কোচ যে ৩-৪-৩ ফরমেশনে খেলিয়েছেন তা কাজে লাগেনি। যে জন্য আগের ফরমেশনেই ফিরে যেতে হবে। সাথে কোচের প্রতি তার পরামর্শ তাড়াতাড়ি ক্যাম্প শুরু করার।

নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশী নাগরিক এলিটা কিংসলে জাতীয় দলের প্রাথমিক তালিকায় আছেন। কিংসলেকে পেলে দলের ফরোয়ার্ড লাইন শক্তিশালী হবে বলে উল্লেখ করেন জামাল। তার মতে, ফরোয়ার্ড লাইনে যথার্থ নাম্বার ৯ হলেন এলিটা কিংসলে। সে বক্স প্লেয়ার। বল ধরে রাখতে পারেন তিনি। যে গুন অন্য বাংলাদেশী স্ট্রাইকারদের নেই। তাছাড়া স্থানীয় যারা ফরোয়ার্ডে খেলতে তারা তো এখন উইংগার।

জামালের আশাবাদ, সাফে র‌্যাংকিংয়ে ১৪০ থেকে ১৯০ এর মধ্যে থাকা দলগুলোর বিপক্ষে ভালো করা সম্ভব বাংলাদেশের। কারন কিরগিজস্তানে বাংলাদেশ ৮০ র‌্যাংকিং উপরে থাকা দলের বিপক্ষে খেলেছে।’ তবে স্বাগতিক মালদ্বীপ দল সম্পর্কে অবগত নন বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here