সংসদ সদস্য হয়েছেন যেসব পিতা-পুত্র ও জামাই-শ্বশুর

সংসদ সদস্য হয়েছেন যেসব পিতা-পুত্র ও জামাই-শ্বশুর

সংসদ সদস্য হয়েছেন যেসব পিতা-পুত্র ও জামাই-শ্বশুর
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন পিতা-পুত্র ও কয়েকজন জামাই ও শ্বশুর। এদের প্রত্যেকেই নির্বাচিত হয়েছেন। আর বঙ্গবন্ধু পরিবার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাদশ সংসদে প্রতিনিধিত্ব করছেন ৯ জন। এদের মধ্যে নতুন সংসদ সদস্য দুইজন। তারা হলেন শেখ তন্ময় ও শেখ জুয়েল।

বঙ্গবন্ধু পরিবারের আটজন নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন। তারা হলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলে নূর তাপস, শেখ হেলাল উদ্দিন, নূর-ই-আলম চৌধুরী লিটন, আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ সারহান নাসের তন্ময় ও শেখ সালাউদ্দিন জুয়েল। ফরিদপুর-৪ আসন থেকে স্বতন্ত্রভাবে নির্বাচন করে বিজয়ী হন মুজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী।

এর মধ্যে শেখ হেলাল উদ্দিনের ছেলে হলেন শেখ সারহান নাসের তন্ময়। আর শেখ সালাউদ্দিন জুয়েল হলেন শেখ হেলাল উদ্দিনের ভাই।

এবারের নির্বাচনে পৃথক চারটি আসন থেকে জয় পেয়েছেন দুই জোড়া জামাই-শ্বশুর। মহাজোটের শরিক হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব (মেজর অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

আরও পড়ুনঃ ক্রিকেট ছেড়ে অভিনয়ে আফ্রিদি

অন্যদিকে, মহাজোটের সমর্থনে পিরোজপুর-২ আসন থেকে অংশ নিয়েছিলেন জাতীয় পার্টির (জেপি) নেতা আনোয়ার হোসেন মঞ্জু। তার মেয়ের জামাই মজিবুর রহমান চৌধুরী নিক্সন স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছেন ফরিদপুর-৪ আসনে। এই চারজন প্রার্থীই বিপুল ব্যবধানে জয় পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *