ভারতের দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি : খন্দকার মাহবুব হোসেন

ভারতের দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি : খন্দকার মাহবুব হোসেন

Daily Nayadiganta

ভারতের দাসত্ব বরণ করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি : খন্দকার মাহবুব হোসেন – নয়া দিগন্ত

ভারতের দাসত্ব বরণ করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, ভারত বাংলাদেশের বন্ধু। তবে তা কোনো ব্যক্তি বা দলের নয়। ভারতের সাথে কি চুক্তি হয়েছে তা অবিলম্বে দেশের মানুষের সামনে প্রকাশ করুন। নইলে ধরে নিব, মানুষ যা বলছে তাই সত্য ‘ভারতের সাথে দেশের স্বার্থ বিরোধী চুক্তি হয়েছে।’

তিনি আরো বলেন, দেশের মানুষের পক্ষে, গণতন্ত্রের পক্ষে ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জন্য আবরার ফাহাদ খুন হয়েছে। ছাত্রলীগের সোনার ছেলেরা এভাবে শত শত মায়ের বুক খালি করেছে। দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ছাত্রলীগ টর্চারসেলে পরিণত করেছে।

শনিবার দুপুরে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি আয়েজিত ভারতের সাথে অসমচুক্তি ও আববার ফাহাদ খুনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, বেগম খালেদা জিয়া কোনো অঙ্গীকার করে জেল থেকে মুক্ত হবেন না। রাজপথে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন নিশ্চিত করে তাঁকে মুক্ত করা হবে। অবৈধ সরকার ক্ষমতা ধরে রাখার জন্য বিএনপি নেতা-কর্মীদের নির্মম নির্যাতন করেছেন। অনেক র্ধৈয ধরেছি, আর না। গণবিস্ফোরণের মাধ্যমে সরকারের পতন নিশ্চিত করতে হবে। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে অবাধ নির্বাচন দেয়ার আহবান জানান তিনি।

দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেজ আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, নগর বিএনপির সাধারণ সমবপাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাজী রানা, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক এ কে এম মাহবুবুল আলম মাহবুব ও রতন আকন্দ, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট এম এ হান্নান খান, যুবদলের জেলা সভাপতি রোকনুজ্জামান সরকার রুকন, মহানগর সভাপতি মোজাম্মেল হক টুটু, ছাত্রদলের জেলা সভাপতি মাহবুবুল আলম রানা, মহানগর সভাপতি নাইমুল করিম লুইন, শ্রমিকদলের সভাপতি আবু সাঈদ ও সেক্রেটারি মফিদুল ইসলাম মোহন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহীদুল আলম খসরু ও সাধারন সম্পাদক তানভীরুল ইসলাম টুটুল, মহানগর সভাপতি আতাহারুল আলম তালুকদার রিপন ও সাধারণ সম্পাদক আমিনুল হক ফয়সাল প্রমুখ। এর আগে আবরার ফাহাদ হত্যার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে দোয়া মোনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here