বিএনপির সমাবেশ : ফজলুল হক মিলনসহ আটক ৩

বিএনপির সমাবেশ : ফজলুল হক মিলনসহ আটক ৩

ফজলুল হক মিলনকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ – ছবি : নয়া দিগন্ত
১৫ ফেব্রুয়ারি ২০২০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ উপলক্ষে দলটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

সাবেক এ প্রধানমন্ত্রীর নিঃশর্ত মুক্তির দাবিতে শনিবার রাজধানীতে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছিল। মিছিলটি নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিগেল মোড় ঘুরে প্রেসক্লাব অভিমুখে অগ্রসর হওয়ার কথা থাকলেও পুলিশী বাধার মুখে তা দুপুরে নয়া পল্টন থেকে শুরু হয়ে নাইটিংগেল মোড় হয়ে আবারো কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ফেরত আসে। পরে সেখানে সমাবেশ করে নেতাকর্মীরা।

সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় রাজধানীর নাইটিংগেল মোড় থেকে দলটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে আটক করে পুলিশ। এর আগে শনিবার সকালের দিকে নয়া পল্টনে কার্যালয়ের সামনে থেকে দুই কর্মীকে আটক করা হয়েছে বলেও দাবি করেছে বিএনপি।

শনিবার দুপুর পৌণে ২টার দিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে বিক্ষোভ কর্মসূচির শুরু হয়। সকাল থেকে পুলিশ বিএনপির কার্যালয় ঘিরে রাখে।

পুলিশের পল্টন জোনের উপ-কমিশনার এনামুল হক মিঠু বলেন, ‘আমাদের কাছে বিক্ষোভ মিছিলের অনুমতির কোনো খবর নেই। তাই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে নয়া পল্টনে অবস্থান নিয়েছি আমরা।’

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘কয়েকজনকে আটক করা হয়েছে। তবে এই মুহূর্তে ঠিক কতজন তা বলতে পারছি না।’

বিক্ষোভ সমাবেশের কারণে নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।