প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশ, যুবক আটক

প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশ, যুবক আটক

Prothom Alo
প্রতিনিধি, মাদারীপুর
১০ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশ করায় মাদারীপুরে তানভীর নামের এক যুবককে আটক করছে র‌্যাব। ছবি: প্রথম আলোপ্রধানমন্ত্রীর বিকৃত ছবি প্রকাশ করায় মাদারীপুরে তানভীর নামের এক যুবককে আটক করছে র‌্যাব। ছবি: প্রথম আলোপ্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশের গুরুত্বপূর্ণ কয়েকজন ব্যক্তির ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-৮। গতকাল বুধবার রাতে মাদারীপুরের শিবচর উপজেলার নলগোড়া এলাকা থেকে তাঁকে আটক করা হয়।

আটক ব্যক্তির নাম মো. তানভীর হাসান মোহন (২৩)। তানভীর রাজশাহী জেলার বাঘা থানার তুলসীপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে। তানভীর মাদারীপুরের শিবচর উপজেলার মৃধাকান্দি এলাকায় দিনমজুরের কাজ করতেন।

র‌্যাব সূত্র জানিয়েছে, আটক তানভীর নিজের নাম ব্যবহার করে ফেসবুক অ্যাকাউন্ট খোলেন। তাঁর ওই অ্যাকাউন্টে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের নাম ব্যবহার করে কুৎসামূলক বক্তব্য, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিকৃত ছবি ও সরকারবিরোধী বিভিন্ন তথ্য প্রচার করা হচ্ছিল। এসব অভিযোগের ভিত্তিতে শিবচর উপজেলার মৃধাকান্দি এলাকায় অভিযান চালিয়ে তানভীরকে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে একটি মোবাইল ও দুটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

Eprothom Alo

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ও সহকারী পুলিশ সুপার দেবাশীষ কর্মকার প্রথম আলোকে বলেন, আটক ব্যক্তি নির্বাচনের সময় ফরিদপুরে বিএনপির এক প্রার্থীর প্রচারণায় কাজ করতেন। তাঁর নির্দিষ্ট কোনো পেশা নেই। তিনি শিবচরে এসে দিনমজুরের কাজ করতেন। জিজ্ঞাসাবাদে অপরাধের কথা স্বীকার করেছেন তানভীর। তাঁকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *