২০২৬ পর্যন্ত মেসির জন্য নাম্বার ১০ সংরক্ষিত চান স্কালোনি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৯ ডিসেম্বর ২০২২, ২২:৪৪, আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২, ২২:৫২
২০২৬ পর্যন্ত মেসির জন্য নাম্বার ১০ সংরক্ষিত চান স্কালোনি। – ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি চান মেসি আরো একটি বিশ্বকাপ খেলুক।

আর্জেন্টিানার কোচ বলেন, আগামী বিশ্বকাপের জন্য আমাদের উচিত তার জন্য একটা জায়গা সংরক্ষিত রাখা। এর মানে হলো, যদি মেসি খেলা চালিয়ে যেতে চায় তাহলে তার জন্য নাম্বার ১০ সংরক্ষণ করে রাখা যেতে পারে। আমি মনে করি, আর্জেন্টিনার জার্সিতে সে খেলবে কিনা এ সিদ্ধান্ত নেয়ার অধিকার সে অর্জন করেছে।

কোপা আমেরিকার পর মেসি কাতার বিশ্বকাপ জিতেই বলেন, `ঈশ্বর আমাকে সবকিছু দিয়েছেন।` চ্যাম্পিয়ন হওয়ার এ অনুভূতিতেই বুঝা যায়, আর কিছু চাওয়ার নেই তার। চাওয়ার না থাকলেও চ্যাম্পিয়ন সম্মানে জাতীয় দলকে বিদায় বলছেন না মেসি।

২০০৬ বিশ্বকাপের সতীর্থ স্কালোনি বলেন, সতীর্থদের যেভাবে সে উৎসাহ দিতে পারে, তার মতো সবকিছু সতীর্থদের মধ্যে ঢুকিয়ে দিতে পারার ক্ষমতা আমি আগে কারো মধ্যে দেখিনি। এটা অসাধারণ।

কাতার বিশ্বকাপে খেলোয়াড়দের উজ্জীবিত করতে তাকে ২৬ জনের সাথে রাখা হয়েছিল ব্রাজিলের ৩৯ বছর বয়সী দানি আলভেস। যদিও সাবেক এই বার্সা ডিফেন্ডার এক ম্যাচের বেশি মাঠে নামেননি। তবে দলের মেসিও যদি ওই ভূমিকায় ২০২৬ বিশ্বকাপের দলে থাকতে চান তার এই বিশ্বজয়ী তরুণ সতীর্থরা হয়তো আপত্তি করবেন না। আর্জেন্টিনার খেলোয়াড় ও ভক্তদের কাছে মেসি নামটা ওমনই। কেননা মেসিকে অনুশীলন করাতে পারা তার এবং তার কোচিং স্টাফের জন্য বিশেষ প্রাপ্তি।