১৩ বছর আগের ঘটনায় হারুন ও বিপ্লবের বিরুদ্ধে বিএনপির ফারুকের মামলা

১৩ বছর আগের ঘটনায় হারুন ও বিপ্লবের বিরুদ্ধে বিএনপির ফারুকের মামলা২০১১ সালের ৬ জুলাই হরতাল কর্মসূচি চলাকালে জয়নুল আবদিন ফারুককে লাঠিপেটা করে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ এবং সহকারী কমিশনার বিপ্লব কুমার সরকার। ফাইল ছবি

ঢাকা মহানগর পুলিশের আলোচিত দুই কর্মকর্তা হারুন অর রশীদ, বিপ্লব কুমার সরকারসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক। হত্যাচেষ্টার অভিযোগে সোমবার শেরে বাংলা নগর থানায় এ মামলা করেন তিনি।

পরে সাংবাদিকদের জয়নুল আবদিন ফারুক বলেন, ২০১১ সালে পুলিশের হামলার ঘটনায় অভিযোগ নিয়ে এই থানায় এসেছিলাম, কিন্তু পুলিশ ভেতরেই ঢুকতে দেয়নি। পরবর্তী সময়ে আমরা কোর্টে মামলা করলে তিনদিন পর বাতিল করে দেওয়া হয়। উল্টো তখন পুলিশ আমার বিরুদ্ধে একটা মামলা দেয়, সেই মামলায় আজও পর্যন্ত হাজিরা দিতে হচ্ছে। আশা করি, আমার ওপর ঘটে যাওয়া হত্যাচেষ্টার ঘটনায় এখন সুবিচার পাব।

২০১১ সালের ৬ জুলাই বিএনপির ডাকা হরতাল কর্মসূচি চলাকালে সংসদ ভবন এলাকায় ন্যাম ফ্ল্যাটের কাছে তৎকালীন বিরোধীদলের চিফ ‍হুইপ ফারুকসহ দলীয় সংসদ সদস্যরা মিছিল করতে গেলে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ এবং সহকারী কমিশনার বিপ্লব কুমার সরকার ফারুককে লাঠিপেটা করে। এতে তিনি রক্তাক্ত হন।

অভিযোগে বাদী বলেছেন, কথা কাটাকাটির একপর্যায়ে হারুন ও বিপ্লব তাদের ফোর্স নিয়ে আমার ওপর হামলা করে। এ সময় মাথা ফেটে যায় ও জ্ঞান হারিয়ে ফেলি। লাঠির আঘাতে লিগামেন্ট ছিঁড়ে যায় এবং বাঁ পাশের কিডনি ক্ষতিগ্রস্ত হয়ে অচল হয়ে যায়।

prothom alo