হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

  • অনলাইন প্রতিবেদক
  •  ১৩ জুন ২০২৩, ০১:৪৫, আপডেট: ১৩ জুন ২০২৩, ০৩:১৪
মধ্যরাতে হাসপাতালে পথে খালেদা জিয়া। – ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জরুরি-ভিত্তিতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের ভর্তি করানো হয়েছে।

সোমবার (১২ জুন) দিবাগত ১টা ৪০ মিনিটে তিনি হাসপাতালে পৌঁছান এবং পরেই তাকে ভর্তি করানো হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

তিনি জানান, ‘রাত ১টা ১৫ মিনিটে ম্যাডামকে নিয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে রওনা দেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। রাত ১২টার পরে অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে নেয়া হয়।’

চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

হঠাৎ অসুস্থ হওয়ায় কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য সাবেক এই প্রধানমন্ত্রীকে তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত দেয়।

রাত পৌনে ১টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ তার বাস ভবন ফিরোজায় প্রবেশ করেন। এর আগে চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসও সেখানে যান।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার, চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।

এর আগে, মে মাসে নিয়মিত চেকআপ করতে যান বিএনপি চেয়ারপারসন। পরে চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন তিনি। দু’দিন পর চিকিৎসকদের পরামর্শে তিনি তার বাস ভবন ফিরোজায় ফিরেন।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে গিয়েছিলেন। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত করে। এরপর কয়েক দফায় তার দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে।