হামলায় আহত বিএনপির সাবেক এমপি শাহজাহান খানের মৃত্যু

  • পটুয়াখালী সংবাদদাতা
  •  ২৮ নভেম্বর ২০২২, ১৩:০৯, আপডেট: ২৮ নভেম্বর ২০২২, ১৬:৫৭
বিএনপির সাবেক এমপি শাহজাহান খান। – ছবি : সংগৃহীত

বরিশালে অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে হামলার শিকার পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য এবং পটুয়াখালী জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য শাহজাহান খান চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে গত ৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে শুক্রবার (৪ নভেম্বর) রাতে পটুয়াখালী-বরিশাল সড়কের গাবুয়া এলাকায় শাহজাহান খান এবং তার সাথে থাকা নেতাকর্মীরা হামলার শিকার হন। এতে গুরুতর আহত হন শাহজাহান খান। এরপর গত ২৪ দিন তিনি চিকিৎসা নিয়েছেন।

জেলা বিএনপির সদস্য সচিব শ্নেহাংসু সরকার কুট্টি বলেন, গত ৪ নভেম্বর (শুক্রবার) রাতে পটুয়াখালী থেকে বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে গাবুয়া এলাকায় যুবলীগ ও ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হন শাহজাহান খান। পরে তাকে পটুয়াখালী হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। সেখানে কিছুদিন চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা ল্যাবএইড হাসপাতালে পাঠানো হয়। সেখানে সোমবার সকালে তিনি ইন্তেকাল করেন।

উল্লেখ্য, সাবেক সংসদ সদস্য শাহজাহান খান পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।