সুপার ওভারে গলের জয়, ব্যাটে-বলে নিজের উপস্থিতি জানান দিলেন সাকিব

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ৩১ জুলাই ২০২৩, ২০:১০, আপডেট: ৩১ জুলাই ২০২৩, ২০:১৭
সুপার ওভারে গলের জয়, ব্যাটে-বলে নিজের উপস্থিতি জানান দিলেন সাকিব। – ছবি : সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগে সোমবার (৩১ জুলাই) প্রথম ম্যাচেই জয়ের দেখা পেল সাকিব আল হাসানের দল। ডাম্বুলার বিপক্ষে নাটকীয় ম্যাচে সুপার ওভারে জয় তুলে নেয় গল টাইটান্স। ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন সাকিব। ব্যাট হাতে ১৪ বলে ২৩ রানের পর বল হাতে পান ২৫ রানে ১ উইকেট।

আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮০ রানের সংগ্রহ পায় সাকিবের দল। জবাব দিতে নেমে জয় পেতে শেষ ওভারে ডাম্বুলার প্রয়োজন ছিল ১৬ রান। তবে রাজিথার সেই ওভারে ১৫ রান নিলে ম্যাচ টাই হয়। ফলে খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে ডাম্বুলা ৯ রান তুললেও রাজাপাকশের চার-ছক্কায় দুই বলেই জয় নিশ্চিত করে গল।

অবশ্য এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি গল। তারা দলীয় ২২ রানেই হারায় ওপেনার লাসিথ ক্রসপুলেকে। মাত্র ৩ রান করে দাহানির শিকার হন তিনি। তনে আরেক ওপেনার শেভন ডেনিয়েলকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন তিনে নামা ভানুকা রাজাপাকশে। ড্যানিয়েল ২৬ বলে ৩৩ করে আউট হলে ভাঙে এই জুটি।

১৩তম ওভারে দলীয় ৯৫ রানে ফিরেন রাজাপাকশে। ৩৪ বলে ৪৮ রান আসে তার ব্যাটে৷ এরপর মাঠে আসেন সাকিব। নেমেই জোড়া ছক্কা আর বাউন্ডারি হাঁকিয়ে নিজের উপস্থিতি জানান দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে রানের গতি বাড়াতে গিয়ে ১৮তম ওভারে ফেরেন সাকিব। মাঝে টিম সেইফার্ট ফেরেন ১৭ বলে ১৪ করে রান আউট হয়ে।

বাকিটা একাই সামলান দাসুন শানাকা। অধিনায়কের মতোই জ্বলে উঠেন তিনি। ঝড় তুলেন ব্যাট হাতে। চার ছক্কা আর দুই চারে ২১ বলে ৪২ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। ডাম্বুলার হয়ে ২টি উইকেট নেন দাহানি। একটি করে উইকেট পান বিনুরা ফার্নান্দো ও ধনঞ্জয়া ডি সিলভা।

জবাব দিতে নেমে দলীয় ২ রানেই দুই ওপেনারকে হারায় ডাম্বুলা। এরপর তৃতীয় উইকেট জুটিতে ৭৬ রান যোগ করেন ধনঞ্জয়া ও কুশাল পেরেরা। দু’জনকেই ফেরান শানাকা। সিলভা ৩১ বলে ৪৩ ও পেরেরা আউট হন ২৫ বলে ৪০ করে। তবে এই দু’জন ফেরার পর আবারো চাপে পড়ে ডাম্বুলা। শুরু হয় ব্যাটারদের আসা যাওয়া।

তবে শেষ দিকে অ্যালেক্স রোজ ও হেইডেন কার মিলে সব সমীকরণ প্রায় মিলিয়েই ফেলছিলেন। তবে জয় না পেলেও ম্যাচ টাই হয় উভয়ের অবদানে। এরপর ম্যাচ গড়ায় সুপার ওভারে। এদিকে গলের হয়ে ৩টি উইকেট নেন শানাকা, দু’টি উইকেট যায় কাসুন রাজিথার ঝুলিতে। একটি করে উইকেট নেন সাকিব ও বিশ্ব ফার্নান্দো।