সীমান্তে এবার ভারতীয়দের গুলিতে বাংলাদেশী নিহত

 আমার দেশ
২৫ ডিসেম্বর ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

এবার সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যা করেছে ভারতীয় খাসিয়ারা। সিলেটের জৈন্তাপুর সীমান্তে রবিবার (২৫ ডিসেম্বর) এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। সীমান্তে ভারতের অভ্যন্তর থেকে সালাম মিয়া নামে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি করা হয় বাংলাদেশের অভ্যন্তরে। গুলিতে নিহত সালাম মিয়া (৫২) উপজেলার নিজপাট ইউনিয়নের গোয়াবাড়ি আদর্শ গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে।

হরহামেশাই ভারতীয় বিএসএফ গুলি করে বাংলাদেশী নাগরিক হত্যার খবর পাওয়া যায়। এবার ভারতীয় নাগরিকরাও গুলি করে বাংলাদেশীদের হত্যা করল।

পৃথিবীর আর কোন দেশের সীমান্তে এই ধরনের নিয়মিত হত্যাকাণ্ডের ঘটনা ঘটে না। এমনকি ভারতের সাথে আরো যেসব দেশের সীমান্ত রয়েছে সে দেশ গুলোর নাগরিকদেরও এভাবে হত্যা করে না। শুধুমাত্র বাংলাদেশীদের সাথেই ভারত এই আচরণ করছে। অথচ, ভারতের অনুগত শেখ হাসিনার ফ্যাসিবাদী সরকার ভারতকে বাংলাদেশের রাস্তাঘাট এবং সমুদ্রবন্দর ব্যবহারের জন্য অনুমোদন করেছে।

স্থানীয় সূত্র গুলো জানায়, রবিবার সকালে উপজেলার গোয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়দের বরাত দিয়ে জৈন্তাপুর মডেল থানার ওসি গোলাম দস্তগীর আহমেদ বলেন, সালাম মিয়া ভোরের কোনো একসময় সুপারি সংগ্রহ করতে সীমান্ত এলাকায় গিয়েছিলেন। এ সময় ভারতীয় খাসিয়ারা তাঁকে লক্ষ্য করে গুলি করেন। পরে স্থানীয়রা সালাম মিয়াকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তব্যরত ডাক্তার গুলিবিদ্ধ সালাম মিয়াকে মৃত ঘোষণা করেন।

নিহতের মাথা ও পিঠে ছররা গুলির আঘাত রয়েছে উল্লেখ করে ওসি বলেন, ময়নাতদন্তের জন্য লাশ বিকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।