সিরিজ খেলতে ৯ মে ইংল্যান্ড যাবে বাংলাদেশ দল

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১০ এপ্রিল ২০২৩, ১৬:৩৪
সিরিজ খেলতে ৯ মে ইংল্যান্ড যাবে বাংলাদেশ দল। – ছবি : সংগৃহীত

আগেই জানা ছিল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে আগামী মাসে ইংল্যান্ড যাবে বাংলাদেশ দল। এবার চূড়ান্ত হলো সিরিজকে সামনে রেখে প্রস্তুতি শুরু ও ইংল্যান্ডে উড়াল দেবার দিনক্ষণ। সবকিছু ঠিক থাকলে ২৬ এপ্রিল থেকে সিলেটে ক্যাম্প করে শুরু হবে প্রস্তুতি পর্ব, আর ১ মে ইংল্যান্ডের বিমান ধরার পরিকল্পনা বিসিবির।

এই সফরকে বেশ গুরুত্বের সাথেই দেখছে বাংলাদেশ। পূর্ণ শক্তির স্কোয়াডও প্রকাশ করেছে টাইগাররা। শুধু তাই নয়, মাঠে নামার ১৫ দিন আগে থেকেই প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ। যার শুরুটা সিলেটে, যেখানে হবে তিন দিনের ক্যাম্প। ২৬ এপ্রিল থেকে সিলেটে অনুষ্ঠিত হবে এই তিন দিনের ক্যাম্প। এরপর ১ মে ইংল্যান্ডের বিমান ধরবেন ক্রিকেটাররা।

এই প্রসঙ্গে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা ইংল্যান্ডে যাবার আগে সিলেটে তিন দিনের ক্যাম্প করব। ১ মে আমরা ইংল্যান্ডের বিমানে উঠব, সেখানে পৌঁছে আমরা এসেক্সে থাকব। সেখানে একটা প্রস্তুতি ম্যাচ আছে।’

৯ মে শুরু হবে আয়ারল্যান্ড-বাংলাদেশ সিরিজ। ৩টি ম্যাচই হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১২ ও ১৪ মে। ৩ মে দলের সাথে যোগ দেবেন মুস্তাফিজ, আর দুই দিনের ছুটি চেয়ে নেয়ার ৫ মে দলে অন্তর্ভুক্ত হবেন লিটন দাস। এই সময় নবনিযুক্ত সহকারী কোচ নিক পোথাসও ইংল্যান্ডে সরাসরি দলে যোগ দেবেন বলে জানান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘লিটন দুই দিন ছুটি বাড়িয়ে নিয়েছে, মুস্তাফিজ সময় মত যোগ দেবে। এছাড়া নিক পোথাস যোগ দেবে ইংল্যান্ডে।’