সিদ্ধান্ত পরিবর্তন, তৃতীয় ওয়ানডে খেলবেন সাকিব

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২১ মার্চ ২০২২, ১৮:২০

সিদ্ধান্ত পরিবর্তন, তৃতীয় ওয়ানডে খেলবেন সাকিব – ছবি : সংগৃহীত

সাকিবের পরিবারের পাচ সদস্য অসুস্থ। রয়েছেন দুই হাসপাতালে। তাদের পাশে থাকতে সোমবারই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরার কথা ছিল সাকিবের। কিন্তু সে সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তারকা এই অলরাউন্ডার। বুধবার অনুষ্ঠেয় তৃতীয় ওয়ানডে খেলবেন তিনি। তারপরই হয়তো ফিরবেন তিনি। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ দলের সঙ্গে থাকা বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন।

ভিডিও বার্তায় তিনি সোমবার বলেন, ‘পরিবার সবার আগে। হ্যা ওর (সাকিব) যাওয়ার কথা ছিল, সত্যি। তবে ও সিদ্ধান্ত থেকে সরে এসেছে। তৃতীয় ওয়ানডে সে খেলবে। তারপর সিদ্ধান্ত নেয়া যাবে।’

প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে। দ্বিতীয় ম্যাচে হার। শেষ ম্যাচটি তাই সিরিজ জয়ের মিশন দুই দলের কাছে। এই ম্যাচে সাকিব থাকলে তা হবে দলের জন্য বেশ ভালো। এ প্রসঙ্গে সুজন বলেন, ‘ও সব সময়ই খেলতে চায়। খুবই সিরিয়াস। ও জানে, ওকে ছাড়া লড়াই করাটা কতটা কঠিন। সিরিজ জয়ের জন্য তাকে দরকার। সেও বুঝতে পারছে বিষয়টি।’

সাকিব আল হাসানের মা শিরিন আক্তার, শাশুড়ি এবং তিন সন্তান ঢাকায় দুটি হাসপাতালে চিকিৎসাধীন। আগে থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন শিরিন আক্তার। অবস্থার অবনতি হওয়ায় কিছু দিন আগে তাকে ভর্তি করা হয় এভারকেয়ার হাসপাতালে।

সাকিবের তিন সন্তানকে নেওয়া হয়েছে এই হাসপাতালে। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান। বড় মেয়ে আলাইনা হাসান ভুগছেন ঠাণ্ডা জ্বরে। সাকিবের শাশুড়ি ভুগছেন ক্যান্সারে। সম্মিলিত সামরিক হাসপাতালে চলছে তার চিকিৎসা।