সাবেক আমলা-শিল্পী-খেলোয়াড়েরা বিনা ভোটে এমপি হতে চান: নুরুল হক

বিএনপি ও সমমনা দলগুলোর ষষ্ঠ দফা অবরোধের সমর্থনে আজ বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টন, বিজয়নগর, নাইটিংগেল মোড় ও নয়াপল্টন এলাকায় মিছিল করেন গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরা
বিএনপি ও সমমনা দলগুলোর ষষ্ঠ দফা অবরোধের সমর্থনে আজ বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টন, বিজয়নগর, নাইটিংগেল মোড় ও নয়াপল্টন এলাকায় মিছিল করেন গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরাছবি: সংগৃহীত

সাবেক আমলা, অভিনয়শিল্পী ও খেলোয়াড়েরা বিনা ভোটে সংসদ সদস্য (এমপি) হতে চান বলে অভিযোগ করেছেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংক এলাকায় এক সংক্ষিপ্ত সমাবেশে নুরুল হক এ কথা বলেন।

বিএনপি ও সমমনা দলগুলোর ষষ্ঠ দফা অবরোধের সমর্থনে রাজধানীর পুরানা পল্টন, বিজয়নগর, নাইটিংগেল মোড় ও নয়াপল্টন এলাকায় মিছিল করেন গণ অধিকার পরিষদের নেতা–কর্মীরা। মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশ করেন তাঁরা।

সরকারকে আগের দুই নির্বাচনের মতো এবার একতরফা নির্বাচন করতে দেওয়া হবে না মন্তব্য করেন নুরুল হক। সরকারের প্রতি অবিলম্বে পদত্যাগ করে সংলাপের মাধ্যমে সমঝোতা করে নির্বাচনকালীন সরকার ঠিক করার দাবি জানান তিনি।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, এত দিন পরিবেশ নেই বলে এখন দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিচ্ছে জাতীয় পার্টি। নির্বাচনে যাওয়ার জন্য বিভিন্ন জোট গঠিত হচ্ছে। যারাই সরকারের ফাঁদে পা দিয়ে নির্বাচনে যাবে, তারা হবে ‘জাতীয় মীর জাফর’।

গণ অধিকার পরিষদের এই কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম, ফাতেমা তাসনিম, আবদুজ জাহের, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, জিলু খান, আনিসুর রহমান প্রমুখ।

প্রথম আলো