সরকার সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষায় ব্যর্থ : জামায়াত


বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, সরকার সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষায় ব্যর্থ হয়েছে।

রোববার সকালে উপকূলীয় জেলা খুলনার কয়রা উপজেলার সবচেয়ে বড় ভাঙন কবলিত এলাকা দশহালিয়ায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহায়তা ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ২৬ মে উপকূলীয় অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূণিঝড় ইয়াসে যারা বসতবাড়ি, সহায়-সম্পত্তি হারিয়েছেন তা আমরা পূরণ করতে পারবো না। তবে আমাদের সামর্থানুযায়ী আপনাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো ইনশাআল্লাহ। খুলনার কয়রা, পাইকগাছা, দাকোপ ও ডুমুরিয়াসহ বিভিন্ন জেলা ও উপজেলার হাজার হাজার মানুষের জীবন-যাপন দুর্বিষহ হয়ে পড়েছে। কিন্তু মানুষের দুঃখ-কষ্ট লাঘবে সরকারের প্রয়োজনীয় তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। আমি সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ত্রাণ তৎপরতা বৃদ্ধির জোর দাবি জানাচ্ছি। একই সাথে সামর্থবানদেরও উচিত দুর্গত মানুষের পাশে এগিয়ে আসা।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, জামায়াতে ইসলামী বরাবরই জনগণের যে কোনো বিপদ-আপদে মানুষের পাশে থাকার চেষ্টা করেছে। আর দেশে ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামীর এই প্রয়াস অব্যাহত থাকবে।