সরকার শেষ সময়ে আবারো গুম-খুন শুরু করেছে : রিজভী

  • নিজস্ব প্রতিবেদক
  •  ১২ নভেম্বর ২০২২, ২১:৩৫, আপডেট: ১২ নভেম্বর ২০২২, ২১:৩৫
সরকার শেষ সময়ে আবারো গুম-খুন শুরু করেছে : রিজভী – ছবি : নয়া দিগন্ত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার শেষ সময়ে আবারো গুম-খুন শুরু করেছে। বিভিন্ন স্থান থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে নেতাকর্মীদের তুলে নেয়া হচ্ছে। বাড়ি বাড়ি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলায় গ্রেফতার করে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্যাতন করা হচ্ছে।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর নয়া পল্টনে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরিদপুরের গণসমাবেশে যেতে পথে পথে নেতাকর্মীদের হয়রানি, হামলা, মামলার প্রতিবাদে রিজভীর নেতৃত্বে রাজধানীতে এ বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দলের নেতারা। নয়াপল্টন থেকে মিছিলটি শুরু হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে আবারো নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, আওয়ামী লীগ পুলিশ দিয়ে রাস্তা বন্ধ করে সমাবেশ করে। আর বিএনপির সমাবেশের আগে ও সমাবেশের দিন অঘোষিত ধর্মঘট ডাকে। বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা করে। কোনো বাধা বিএনপিকে ঠেকাতে পারবে না। সরকার পতনের আন্দোলন ঠেকানো যাবে না। এই অবৈধ সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

মিছিলে অংশ নেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, ঢাকা মহানগর দক্ষিণের নেতা শফিউদ্দিন সেন্টু, উত্তরের নেতা মোকাব্বির, আরিফা সুলতানা রুমা, মেহেবুব মাসুম শান্তসহ সহস্রাধিক নেতাকর্মী।